,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিপিএল ক্রিকেটের চট্টগ্রাম পর্ব শুরু কাল

ক্রীড়া প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::আগামীকাল ২৪ নভেম্বর শুরু হচ্ছে ৫ম বিপিএল ক্রিকেটের চট্টগ্রাম পর্বের খেলা। এ জন্য পুরোপুরিভাবে প্রস্তুত রয়েছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এখানে ২৪ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত ৫ দিনে প্রত্যহ ২টি করে মোট ১০টি খেলা অনুষ্ঠিত হবে। ২৬ নভেম্বর কোন খেলা রাখা হয়নি। এদিকে এ উপলক্ষে ২১ নভেম্বর থেকেই সাগরিকাস্থ বিটাক মোড় এবং এমএ আজিজ স্টেডিয়ামের জিমন্যাসিয়াম কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিটের মূল্য পূর্ব গ্যালারি ৩০০ টাকা, পশ্চিম গ্যালারি ২০০ টাকা, ক্লাব হাউস ৫০০ টাকা, ইন্টারন্যাশনাল গ্যালারি ৫০০ টাকা, রুফটপ ১০০০ টাকা এবং গ্র্যান্ড স্ট্যান্ড ১৫০০ টাকা।

এমএ আজিজ স্টেডিয়ামে গিয়ে দেখা গেছে, টিকিটের জন্য খুব একটা আগ্রহ কারো নাই। এরপরও সেখানে পূর্ব বা পশ্চিম গ্যালারি কোন টিকিট নাই। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য বিপিএল ক্রিকেটের খেলাগুলোর প্রথমটি দুুপুর ১টায় এবং দ্বিতীয়টি সন্ধ্যে ৬টায় অনুষ্ঠিত হবে। কেবল শুক্রবার অর্থাৎ ২৪ নভেম্বর প্রথম দিনের ২টি খেলার প্রথমটি দুপুর ২টায় এবং দ্বিতীয়টি সন্ধ্যে ৭টায় মাঠে গড়াবে। এতে ২৪ নভেম্বরের প্রথম দিনের খুলনা টাইটান্স ও রংপুুর রাইডার্স এবং ২য়টিতে স্বাগতিক চিটাগাং ভাইকিংস ও সিলেট সিক্সার্স মুখোমুখি হবে।

চট্টগ্রাম পর্বে খেলার জন্য বেশ ক’দিন আগেই ভেন্যুতে এসে পৌঁছে চিটাগাং ভাইকিংস। আর সিলেট সিক্সার্স আসে মঙ্গলবার সন্ধ্যায়। গতকাল অধিকাংশ দল চট্টগ্রামে এসে পৌঁছেছে, আজকের মধ্যে বাকি সব দল চলে আসবে। কেবল ঢাকা ডিনামাইটস আসবে ২৫ নভেম্বর।

এ পর্বকে সামনে রেখে বুধবার অনুশীলন করেছে সিলেট সিক্সার্স এবং জিম ও সুইমিং পুলে সময় পার করেছেন চিটাগাং ভাইকিংস’র ক্রিকেটাররা। চিটাগাং ভাইকিংস’র ক্রিকেটাররা বেশ ক’দিন আগেই চট্টগ্রামে আসেন। গতকাল তৃতীয় দিনের অনুশীলনে কেউ-ই মাঠে নামেননি। দলের পরিকল্পনা অনুসারে দু’দিন মাঠে থাকার পর গতকাল ফিজিক্যাল ফিটনেসের উপর জোর দিতে ভাইকিংস’র ক্রিকেটাররা জিম এবং সুইমিং পুলে ব্যস্ত সময় পার করেছেন। এই কাজে নেতৃত্ব দেন দলের ট্রেনার। এখানে কোচের ভুমিকা খুব একটা নেই। তবে তাকে জানিয়েই ট্রেনারের অধীনে ভাইকিংসরা বেশ ভাল একটা সেশন কাটিয়েছেন। প্রায় দুই ঘণ্টার মতো ক্রিকেটাররা জিমে ফিটনেস নিয়ে কাজ করেন। এর আগে সকালে চিটাগাং ক্লাবের সুইমিংপুলে এক ঘণ্টারও বেশি সময় কাটান মিসবাহ-রনকি-এনামুলরা।

আজ বৃহস্পতিবার বিকেলে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করবেন ভাইকিংস দলের ক্রিকেটাররা। বুধবার অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের সাথে কথা বলেন দলের কোচ নুরুল আবেদীন নোবেল এবং ব্যাটসনম্যান এনামুল হক বিজয়।
কোচ নোবেল বলেন, টুর্র্নামেন্টে টিকে থাকতে হলে চট্টগ্রাম পর্বে ভাল করা ছাড়া অন্য কোন উপায় নাই। তিনি সমর্থকদের চিটাগাং ভাইকিংস’র উপর ভরসা রাখার অনুরোধ জানিয়ে বলেন, এখনো টুর্নামেন্টের অনেকটা পথ যেতে বাকি রয়েছে, এখনো আমরা সব হারিয়ে ফেলেছি তা কিন্তু নয়। তিনি আরো বলেন, আমরা চট্টগ্রাম থেকে ভাল কিছু অর্জন করতে চাই। চট্টগ্রামের দর্শকরা আমাদের দিকে তাকিয়ে আছে। আমরা জানি সমর্থকদের চাহিদা অনুসারে আমাদের সেরাটা দিতে পারলে অবশ্যই ভাল কিছু হবে। দলের ক্রিকেটাররাও চাইছেন ভাল কিছু করতে। তারাও তাকিয়ে আছেন নিজেদের সেরাটা দিতে। দলের ব্যাটসম্যান এনামুল হক বিজয় বলেন, এখানে আমরা ভাল কিছু করার প্রত্যয়ে মাঠে নামবো। এটি আমাদের হোম গ্রাউন্ড, ক্রিকেটে মাঠ কিংবা সমর্থক অনেক সময় বড় প্রেরণার উৎস হিসেবে কাজ করে। তাই আমরা চেষ্টা করবো আমাদের সেরাটা দিতে। আমরা চাই চট্টগ্রাম থেকে শতভাগ জয় নিয়ে ফিরতে।

মতামত...