,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিমান হামলায় ৩২ আইএস হত ৪০আহত

ঢাকা,০৭ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম)::সিরিয়ার রাক্কাতে বিমান হামলায় ইসলামিক স্টেটের ৩২ জন জঙ্গি নিহত এবং আরো প্রায় ৪০ জন আহত হয়েছেন।

সিরিয়ান মানবাধিকার সংস্থা জানিয়েছেন, রবিবারের এই হামলায় যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন যৌথ বাহিনী। যদিও মানবাধিকার কর্মীরা বলেছেন রুশ বিমান রাক্কা শহরে হামলা চালিয়েছে এবং এতে অনেক বেসামরিক নাগরিক মারা গেছেন। রাক্কা হচ্ছে কার্যত ইসলামিক স্টেটের সিরিয়ান সদর দপ্তর।

সিরিয়াতে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠনের প্রধান রামি আব্দেল রাহমান বলেছেন, রাক্কা শহরের তিন দিক থেকে প্রায় ১৫টি বিমান হামলা চালানো হয়েছে। তিনি বলেন, হতাহতদের সংবাদ এখনো পর্যন্ত যা পাওয়া গেছে তা শুধু একটি হাসপাতাল থেকে, কাজেই মূল সংখ্যা আরো বেশি হতে পারে। অন্যান্য মানবাধিকার সংগঠনগুলো বলছেন রাক্কাতে নিরবে হত্যাযজ্ঞ চালানো হচ্ছে।

উল্লেখ্য যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন যৌথ বাহিনী বিগত ২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে সিরিয়ার আইএসদের বিরুদ্ধে যুদ্ধ করে আসছে। এই নভেম্বরে প্যারিস হামলায় যোগ দেন এবং তারপর যুক্তরাজ্য এবং জার্মানিও আইএস বিরোধী এই যুদ্ধে অংশ নেন। রাশিয়াও আগে থেকে সিরিয়াতে আইএস বিরোধী যুদ্ধে অংশ গ্রহণ করে আসলেও অনেক সমালোচকের মতে, রাশিয়া মূলত সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের মিত্র হিসেবে সেখানকার বিদ্রোহী বাহিনীগুলোকে দমন করছে।

মতামত...