,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিশিষ্ট ৬ নাগরিককে স্বাধীনতা পদকে ভূষিত করবে সিসিসি

aনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভায় ২০১৬ সনে মহান স্বাধীনতা দিবসে নগরীর ৬ জন বিশিষ্ট নাগরিককে স্বাধীনতা স্মারক সম্মাননা পদক প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়।

২০ মার্চ  রবিবার বিকেলে সিটি মেয়রের দপ্তরে অনুষ্ঠিত উক্ত স্থায়ী কমিটির সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক। সভায় সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন প্রস্তাবিত বিশিষ্ট নাগরিকদের পরিচয় তুলে ধরা হয়।

বিশিষ্ট ৬ নাগরিকরা হল,  মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রাম এবং ভাষা আন্দোলনে ডা. মোহাম্মদ ছৈয়দুর রহমান চৌধুরী একজন বিরল ব্যক্তিত্ব সে হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামে বিরল অবদানের জন্য ডা. মোহাম্মদ ছৈয়দুর রহমান চৌধুরীকে, চিকিৎসা পেশায় বিরল অবদানের জন্য ডা. মোহাম্মদ আইয়ুব আলী (মরণোত্তর) কে, সমাজ সেবায় বিরল অবদানের জন্য আলহাজ্ব আবদুল হাকিম কন্ট্রাক্টর (মরণোত্তর) কে, সাংবাদিকতায় বিরল অবদানের জন্য নাসিরুদ্দিন চৌধুরী কে, শিক্ষা ক্ষেত্রে বিরল অবদানের জন্য প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন কে এবং ক্রীড়া ক্ষেত্রে বিরল অবদানের জন্য আল্লামা মোহাম্মদ ইকবাল (মরণোত্তর) কে, স্বাধীনতা স্মারক সম্মাননা পদক প্রদান করা হচ্ছে।

মেয়র বলেন, এ ধারা আগামীতেও অব্যাহত রাখা হবে। বৈঠকে উপস্থিত সকলে সিটি মেয়র এর এ সিদ্ধান্তকে সাধুবাদ জানান এবং সমর্থন করেন। বৈঠকে প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, কমিটির সদস্য মো. গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, মাজহারুল ইসলাম চৌধুরী, হারুন উর রশিদ, হাবিবুল হক, মিসেস সৈয়দা কাশপিয়া নাহরিন দিশা, মিসেস ফারহানা জাবেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা মো.মঞ্জুরুল ইসলাম সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

বি এন আর/০০১৬০০৩০০২০/০০০৩১৯/এস

মতামত...