,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিশ্বের হেভিওয়েট নারীকে বিমানে বহনে অসম্মতি, কিভাবে আসবেন ভারতে!

motaনিউজ ডস্ক, বিডিনিউজ রিভিউজ.কম:: কোনো দেশের রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রী বা ফার্স্ট লেডি না হয়েও বিশ্বের সবচেয়ে হেভিওয়েট নারী তিনি। আক্ষরিক অর্থে ৫০০ কেজি ওজনের ইমান আহমেদই হলেন সবচেয়ে ‘হেভি ওয়েট লেডি ইন দিস প্ল্যানেট’। বছর ৩৬-এর মিশরীয় এই তরুণী এখন রোগা হওয়ার জন্য চিকিৎসা করাতে যেতে চাইছেন ভারতের মুম্বাইতে। আর সেখানেই বিপত্তি। কারণ, কোনো বিমান সংস্থাই তাকে উড়িয়ে নেওয়ার ‘রিস্ক’ নিতে চাইছে না।

কায়রোবাসী ইমান বিগত ২৫ বছর ধরে তার অতিরিক্ত ওজনের জন্য বাড়ির বাইরে পা ফেলতে পারেন না। খুব স্বাভাবিকভাবেই এই অস্বাভাবিক রকমের বেশি ওজনের জন্য তার নানান শারীরিক সমস্যা ডেকে এনেছে। অসংখ্য ডাক্তার তাকে নিরাশ করলেও, মুম্বাইয়ের এক চিকিৎসকের কথায় তিনি আশার আলো খুঁজে পেয়েছেন।

নিজে কিডনি সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি থাকা অবস্থাতেই ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ইমানকে ‘মেডিকেল ভিসা’ দেওয়ার বিষয়ে সবুজ সংকেত দেন। কিন্তু কোনো বিমান সংস্থাই তাকে বহন করে নিয়ে যেতে চাইছে না।

জেট এয়ার ওয়েজ জানিয়েছে, তাদের সংস্থা সর্বোচ্চ ১৩৬ কেজি ওজনের রোগী বহন করে থাকে। কারণ, তাদের স্টেচারগুলোও ওই ক্ষমতা পর্যন্ত বহনে সক্ষম। কিন্তু, এয়ার ইন্ডিয়া জানিয়েছে, এবিষয়ে (রোগীর ওজনের উচ্চসীমা) তাদের কোনো সুনির্দিষ্ট নির্দেশিকা নেই। ফলে এয়ার ইন্ডিয়া লিখিত অনুরোধ করলে তারা ভেবে দেখতে পারেন।

 ইমানের ডাক্তার মুফ্ফাজল লাকদেওয়ালা সোশ্যাল মিডিয়ায় `সেভ ইমান` হলে একটি প্রচার চালাচ্ছেন।

মতামত...