,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিশ্ব ক্রিকেটে পাক -ভারত মহাযুদ্ধ আজ

aক্রীড়া  প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  রাজনৈতিক বৈরীতার জন্য দু’দেশের মধ্যেই সর্বদাই  সাপে-নেউলে সম্পর্ক।এরই মধ্যে আজ টপ টেনে খেলছে দু দল। তাই উত্তেজনা! শুধু দুদেশে নয় বরং গোটা ক্রিকেট বিশ্বে আজ টান টান উত্তেজন পাক -ভারতের খেলা নিয়ে!

 

সুযোগ পেলেই একে-অপরকে একহাত নেওয়ার চেষ্টা করে। প্রতিবারই প্রমাণ করতে করতে চায় নিজেদের শ্রেষ্ঠত্ব।

 

তাদের সেই শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা চলে ভদ্র লোকের খেলা ক্রিকেটেও। হ্যাঁ, উপমহাদেশের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তানের কথাই বলছি।

 

রাজনৈতিক বৈরী সম্পর্কের কারণে গত ওয়ানডে বিশ্বকাপের পর দ্বি-পাক্ষিক কোনো সিরিজ খেলতে পারেনি ভারত-পাকিস্তান। সর্বশেষ বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপ টুর্নামেন্টে এই দু’দলকে দেখা গেছে একে অপরের বিরুদ্ধে ব্যাট-বলের যুদ্ধে।

 

এবার মর্যাদার টি-টোয়েন্টি বিশ্বকাপেও মুখোমুখি হচ্ছে উপমহাদেশের দুই ক্রিকেট পরাশক্তি ভারত-পাকিস্তানক। তাই ক্রিকেটপ্রেমীরাও আরও একটি চরম উত্তাপের মহারণ দেখতে প্রস্তুত রয়েছে।

 

বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপ টুর্নামেন্টেও নিজেদের হারিয়ে খুঁজছিল পাকিস্তান। কিন্তু প্রতিবেশী দেশ ভারতে গিয়েই ভিন্নরূপে দেখা যাচ্ছে দলটিকে। প্রায় একই সঙ্গে জ্বলে উঠেছেন পাকিস্তান শিবিরের টপঅর্ডারের সেরা ব্যাটসম্যানরা। বোলিংয়ে তো বরাবরই সেরা এই দলটি। সেই সঙ্গে ফর্মে ফিরেছেন পাকিস্তান দলের অধিনায়ক শহীদ আফ্রিদিও।

 

আজ  ভারত-পাকিস্তান মহারণ অনুষ্ঠিত হবে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে। ভারতের বিশ্বসেরা ব্যাটিং লাইনআপের বিপরীত পাকিস্তানের রয়েছে ঐতিহ্যগত সেরা বোলিং লাইনআপ। ময়দানী লড়াইয়ে নামার আগে দুই দলের বিভিন্ন খেলোয়াড়দের নিয়ে শুরু হয়ে গেছে কথার লড়াই।

 

দুটি দলই তারকা খেলোয়াড়ে ভরপুর। যে কোনো সময়ই তারা পাল্টে দিতে পারেন ম্যাচের চেহারা। নিচে দুই দলের সেরা কিছু খেলোয়াড়েরর সামার্থ্য নিয়ে আলোচনা করা হলো।

 

বি এন আর/০০১৬০০৩০০১৯/০০০২৯০/এস

মতামত...