,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে সীতাকুণ্ড ব্লাড ডোনেট গ্রুপের র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

কামরুল ইসলাম দুলু,সীতাকুণ্ড,১৫ জুন, বিডিনিউজ রিভিউজ.কম::অগনিত মূমূর্ষ রোগীকে স্বেচ্ছায় রক্তদান করে যারা জীবন বাচাঁতে সাহায্য করেন তাদের মূল্যায়ন ও স্বীকৃতি হিসেবে এই দিবস পালন করা হয়। তারই অংশ হিসেবে সীতাকুণ্ডে বিশ্ব রক্তদান দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন সীতাকুণ্ড ব্লাড ডোনেট গ্রুপ এক র্যালী ওআলোচনা সভা ও ইফতারের আয়োজন করে। বুধবার উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পদক্ষিণ করে র্যালী। র্যালী শেষে সীতাকুণ্ড পৌরসদরে আল আমিন রেস্তোরায় আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে সন্ধায় আল্ আমিন রেস্তোরায় উক্ত আলোচনা সভায় সীতাকুণ্ড ব্লাড ডোনেট গ্রুপ এর সদস্যরা বলেন, রক্তদান ধর্মীয় দিক থেকে অত্যন্ত পূন্যের বা সওয়াবের কাজ। পবিত্র কোর আনের সুরা মায়েদার ৩২ নং আয়াতে আছে, “একজন মানুষের জীবন বাচানো সমগ্র মানব জাতির জীবন বাচানোর মতো মহান কাজ”।
ব্লাড ডোনেট গ্রুপটি ইতিমধ্যে ব্লাড গ্রুপ নির্নয় ব্লাড ডোনেশন ক্যাম্প করে এবং সীতাকুণ্ড উপজেলায় মুমুর্ষ রোগীদের তাৎক্ষনিক রক্ত ডোনেট করে প্রশংসিত হয়েছে। বিশ্ব রক্তদাতা দিবস পালনের মাধ্যমে রক্তবাহিতরোগ এইডস,হেপাটাইটিস-বি হেপাটাইটিস-সিসহ অন্যান্য রোগের বিষয়ে সচেতনও করা হয়। রক্তের গ্রুপের আবিস্কারক কার্ল ল্যান্ডইস্টেনার জন্মদিন ১৪ জুন ১৮৬৮। তার স্মরণে ২০০৪ সাল থেকে ১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবস পালন করা হয়।

মতামত...