,

সর্বশেষ
bnr ad 250x70 1

বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা ২০ মে

নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, জামায়াতে ইসলামীর হরতালের কারণে আগামীকাল বৃহস্পতিবারের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামীকালের পরীক্ষাটি আগামী ২০ মে, শুক্রবার অনুষ্ঠিত হবে।

১৯৭১ সালে মানবতাবিরোধী অপরাধে মতিউর রহমান নিজামীকে মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করার প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে হরতাল আহ্বান করে জামায়াতে ইসলামী।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী  জানান, হরতালের কারণে ১২ মে নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। ওই পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২০ মে, শুক্রবার। সকালের পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়। একই দিন বিকেলের পরীক্ষা শুরু হবে বেলা আড়াইটায়।

আগামীকাল সকালে প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস (তত্ত্বীয়), প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, ঐচ্ছিক-২, প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস (তত্ত্বীয়), ঐচ্ছিক-৩, সমরবিদ্যা (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয়পত্র এবং গার্হস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়) দ্বিতীয়পত্রের পরীক্ষা ছিল।

বিকেলে পরিসংখ্যান (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র (খাদ্য ও পুষ্টি বিজ্ঞান) এবং ক্রীড়া (তত্ত্বীয়) দ্বিতীয়পত্রের পরীক্ষা হওয়ার কথা।

একইসঙ্গে আগামীকাল মাদ্রাসা বোর্ডের অধীনে আলিমে উচ্চতর গণিত প্রথমপত্র (তত্ত্বীয়) এবং কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনার প্রডাকশন প্লানিং, কন্ট্রোল অ্যান্ড কস্টিং (নতুন সিলেবাস) এবং প্রডাকশন প্লানিং, কন্ট্রোল অ্যান্ড কস্টিং (পুরাতন সিলেবাস) পরীক্ষা হওয়ার কথা ছিল।

 

মতামত...