,

সর্বশেষ
bnr ad 250x70 1

বেগম রোকেয়া দিবসে মানিকছড়িতে ৩ জয়িতা নারীকে সংবর্ধনা

mআবদুল মান্নান,মানিকছড়ি(খাগড়াছড়ি,বিডিনিউজ রিভিউজ.কম::  ৯ ডিসেম্বর‘আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস’। এ উদযাপন উপলক্ষে মানিকছড়ি উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ব্যাপক আয়োজনে দিবসটি পালন করেছে।
সকাল সাড়ে ৯টায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে নারী উন্নয়ন সমিতির জনবল,স্কুল শিক্ষার্থী,জনপ্রতিনিধি, রজনীতিবিদ ও সুশীল সমাজের নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্টিত হয় মানব বন্ধন ও র‌্যালি। চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের মানিকছড়িস্থ আমতলা সড়কে ঘন্টাব্যাপি মানব বন্ধন শেষে একটি র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ হল রুমে অনুষ্টিত হয় আলোচনা সভা।
ইউএনও বিনিতা রানী’র সভাপতিত্বে এব প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান এর সঞ্চলনায় অনুষ্টিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম। পরে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, অফিসার ইনচার্জ মো. আবদুর রকিব, সাবেক ইউপি চেয়ারম্যান এম.কে. আজাদ, শিক্ষক মো. আতিউল ইসলাম, মো. রমিজ মিয়া, গ্রাম ডাক্তার এসোসিয়েশনের সভাপতি ডা. অমর কান্তি দত্ত ও সাবেক ইউপি সদস্য শাহানাজ পারভীন প্রমূখ। এ ছাড়া সভায় বেগম রোকেয়া দিবসে মনোনিত ৩ জন জয়িতা বক্তব্য রাখেন। এদের মধ্যে অর্থনৈতিকভাবে সফলতা অর্জনকারী সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সফল জননী নারী হিসাবে খায়রুননেছা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় সাবেক ইউপি সদস্য ডলি রাণী চৌধুরানীকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

আর্ন্তজাতিক দুর্নীতি বিরোধী দিবসে
মানিকছড়িতে মানব বন্ধন, র‌্যালি ও আলোচনা সভা
আবদুল মান্নান,মানিকছড়ি(খাগড়াছড়ি),- প্রতি বছর ৯ ডিসেম্বর‘আর্ন্তজাতিক দুর্নীতি বিরোধী দিবস’। এ উপলক্ষে মানিকছড়ি উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ব্যাপক আয়োজনে দিবসটি পালিত হয়।
সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির জনবল,স্কুল শিক্ষার্থী,জনপ্রতিনিধি, রজনীতিবিদ ও সুশীল সমাজের নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্টিত হয় মানব বন্ধন ও র‌্যালি। চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের মানিকছড়িস্থ আমতলা সড়কে ঘন্টাব্যাপি মানব বন্ধন শেষে একটি র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ হল রুমে অনুষ্টিত হয় আলোচনা সভা।
ইউএনও বিনিতা রানী’র সভাপতিত্বে এবং দুপ্রক সাধারণ সম্পাদক আবদুল মান্নান এর সঞ্চলনায় অনুষ্টিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, দুপ্রক সভাপতি মো. আতিউল ইসলাম। পরে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, অফিসার ইনচার্জ মো. আবদুর রকিব, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম, সাবেক ইউপি চেয়ারম্যান এম.কে. আজাদ, শিক্ষক দিলীপ কুমার দে, মো. রমিজ মিয়া, গ্রাম ডাক্তার এসোসিয়েশনের সভাপতি ডা. অমর কান্তি দত্ত ও সাবেক ইউপি সদস্য শাহানাজ পারভীন প্রমূখ। এ ছাড়া সভায় প্রশাসনিক বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতামত...