,

সর্বশেষ
bnr ad 250x70 1

বেবী চৌধুরী রাজনীতির এক বিরল আদর্শ হয়েই বেঁচে থাকবেন:মন্ত্রী মোশারফ হোসেন

r

এম বেলাল উদ্দিন,রাউজান, বিডিনিউজ রিভিউজ.কম::কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেছেন বেমগ খালেদা জিয়া কি ধরনের নির্বাচন কমিশন চান, তা তিনি নিজেও জানেনা। তিনি কখনো চান এয়াজউদ্দিন মার্কা, মাগুরা ও ১৫ ফেব্র“য়ারি মার্কা নির্বাচন। মন্ত্রী বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশেকে ২১ সালের মধ্যে মধ্যম আয়ের বাংলাদেশ করতে চাইছেন। ৫১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ করতে চেষ্টা করছেন। এখন অর্থনৈতিকভাবে বাংলাদেশ অনেক শক্তিশালী। তিনি বলেন বেবী চৌধুরী রাজনীতির এক বিরল আদর্শ। তার সাথে আমার রাজনৈতিক পরিচয় দীর্ঘদিনের। তিনি সবার মাঝে আজীবন আদর্শ হয়ে বেঁচে থাকবেন। মন্ত্রী গতকাল শুক্রবার বিকেলে রাউজান উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি, পৌরসভার সাবেক মেয়র মরহুম আলহাজ শফিকুল ইসলাম চৌধুরী বেবীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য একথা বলেন। রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপির সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী। উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক বশির উদ্দিন খান ও আহসান হাবিব চৌধুরী হাসানের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ, উপজেলা চেয়ারম্যান আলহাজ এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, সহ সভাপতি আবদুল ওহাব, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী দিলারা ইউসুফ, মনজুরুল আলম মঞ্জু, বখতিয়ার সাঈদ ইরান, রাশেদ মোশারফ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমদ, ভাইস চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা।
বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, মরহুমের ছেলে সাইফুল ইসলাম চৌধুরী রানা, সংঘপ্রিয় বড়–য়া, চেয়ারম্যান আব্বাস উদ্দিন আহমদ, সরোয়ার সিকদার, সৈয়দ আবদুল জব্বার সোহেল, কাউন্সিলর আলমগীর আলী, কাজী মো. ইকবাল, নজরুল ইসলাম চৌধুরী, নুরুল ইসলাম চৌধুরী শাহাজান, জসিম উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান শফিকুল ইসলাম, লায়ন সাহাবুদ্দীন আরিফ, সুকুমার বড়–য়া, ভূপেশ বড়–য়া, আলহাজ দিদারুল আলম, বিএম জসিম উদ্দিন হিরু, রোকন উদ্দিন, প্রিয়তোষ চৌধুরী, তসলিম উদ্দিন চৌধুরী, কাউন্সিলর এডভোকেট সমীর দাশগুপ্ত, আজাদ হোসেন, শওকত হোসেন, এডভোকেট দীলিপ চৌধুরী, জানে আলম জনি, শামীমুল ইসলাম চৌধুরী সামু, জাফর আহমদ, শাহ আলম চৌধুরী, দোস্ত মোহাম্মদ খান, আবছার মিয়া, মনিরুল ইসলাম, বাবুল মিয়া মেম্বার, শ্যামল কুমার পালিত, আলহাজ নুরুল আমিন, নাছের নাছের, শওকত হোসেন, আবদুল লতিফ, এস এম মুহিবল¬াহ, তপন দে, মঈনুদ্দিন মোস্তফা, আরিফুল ইসলাম চৌধুরী, হাসান মো. রাসেল, দিপলু দে দিপু, শোয়েব খান, মোছলেম উদ্দিন, নছর উদ্দিন, মফজল হোসেন, দিদারুল আলম, জাহাঙ্গীর আলম, জান্নাতুল ফেরদৌস ডলি, জেবুন্নেছা, নাছিমা আকতার, সুমন দে, ম্যালকম চক্রবর্তি, আ.জ.ম রাশেদ, সাহাবুল আলম, জিল¬ুর রহমান মাসুদ, এনামুল হক, কুতুব উদ্দিন সিকদার, দীল মোহাম্মদ, অনুপ চক্রবর্তি, ইমরান হোসেন ইমু, মো. আসিফ, মহিউদ্দিন ইমন, তাজউদ্দিন খান সোলামান, সবুজ দে ভানু, তানভীর, বাবলু, আলী মেহেদী রাজু, কে এম শাওন, সাফাত খান, ফয়সাল, আরাফাত, ছাবের খান চৌধুরী, মর্তুজা, আসাদ, সাইদুল ইসলাম, মইনুদ্দিন জামাল চিশতী, শাহরিয়ার সাকিব, অর্জন বড়ুয়া, মাকসুদুল আলম সুমন, ইমতিয়াজ জামাল নকিব, সাহেদ হোসেন, আবুল হাসনাত জিকু, আবু হানিফ টিপু, মুহিব উল্লাহ, আসিফ জাহান, আরমান হোসেন, ইশতিয়াক কামাল রাকিব, আরাফাত হোসেন, আমানত উল্লাহ মনছুর আলম, মোহাম্মদ আলী মেম্বার, রফিক, এস এম মুছা, সাজ্জাদ, হাসান মুরাদ রাজু, তৌহিদুল আলম, বাবর, আসাদ, সাব্বির, জামাল, জাহাঙ্গীর, নেজাম, আসাদ, হিরু, গিয়াস, সালাউদ্দিন, ইমরান, আকতার হোসেন।
অনুষ্ঠানে প্রধান বক্তা বলেন নুরল আলম চৌধুরী বলেন বেবী চৌধুরী ভোগের রাজনীতি করেনি, তিনি ত্যাগের রাজনীতি করে গেছে আজীবন। তার আদর্শ ধরে রাখতে হবে ছাত্রলীগ ও নতুন প্রজন্মের ছেলেদের। অনুষ্ঠানে সভাপতি ফজলে করিম চৌধুরী এমপি বলেন বেবী চৌধুরী আমার মাথার ছায়া ছিলেন। আমার রাজনৈতিক জীবনে বড় সঙ্গী ছিলেন তিনি। তার স্থান অপূরণীয়। স্মরণ সভা উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করা হয় এবং প্রামাণচিত্র দেখানো হয়।

মতামত...