,

সর্বশেষ
bnr ad 250x70 1

ব্যক্তিগত গাড়িতে পুলিশ, সাংবাদিক অন্য কোনো স্টিকার লাগানো যাবে না

dmp com asaduzzamanনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, প্রাতিষ্ঠানিক গাড়ি ছাড়া ব্যক্তিগত গাড়িতে পুলিশ, সাংবাদিক বা অন্য কোনো স্টিকার লাগানো যাবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া। তবে কেউ স্টিকার ব্যবহার করলে এর বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হবে তা তিনি জানান নি।

 বুধবার ৪ মে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, আপনি পুলিশের লোক না হলেও যদি পুলিশের পোশাক পরেন, সেটি কি বেআইনি নয়? সাংবাদিক না হয়েও সাংবাদিকের এজেন্ডা ঝোলালেন, সেটা কি বেআইনি নয়?

তিনি বলেন, রাস্তায় বিভিন্ন ধরনের যানবাহনে পুলিশ, প্রেস, সিটি করপোরেশন, আইনজীবী, ডাক্তার ইত্যাদি লেখা দেখা যায়।এরকম আলগা স্টিকার লাগালে হয়তো বেশিরভাগ সঠিক, কিন্তু কেউ কেউ এটির অপব্যবহারও করবে। হয়তো কোনো সন্ত্রাসী এই সুযোগে এ ধরনের স্টিকার লাগিয়ে অপরাধ করবে। এটা তো আপনাদের পেশার জন্য গৌরবের হতে পারে না। তাই কারো ব্যক্তিগত গাড়িতে এ ধরনের স্টিকার বা পরিচয় ব্যবহার না করার জন্য তিনি আহ্বান জানান। আছাদুজ্জামান মিয়া বলেন, এটি তর্ক বিতর্কের বিষয় না, আমাদের উদ্দেশ্য সৎ। সন্ত্রাস দমন, মাদক ও জঙ্গি দমনের জন্য, যানজট সহনীয় করার জন্য সব পেশার মানুষকে অনুরোধ করছি, আমাদের সহযোগিতা করুন।

মতামত...