,

সর্বশেষ
bnr ad 250x70 1

ব্যারিস্টার নওফেলের মতবিনিময় সভা আজ বাকলিয়ায়

নাছির মীর, ১১  জুলাই, বিডিনিউজ রিভিউজ.কম:: বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বানিজ্য রাজধানী চট্টগ্রামের বাকলিয়াবাসিদের সাথে আজ মতবিনিময় সভায় মিলিত হচ্ছেন।এলাকাবাসির অভিযোগ ও সমস্যা তিনি শুনবেন।

জাতীয় সংসদ নির্বাচনকে লক্ষ্য রেখে ‘নৌকার পক্ষে’ চট্টগ্রাম–৯ আসনের বাকলিয়ার সমস্যা নিয়ে এই মতবিনিময় কে নেতাকর্মীরা নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হিসেবেই দেখছেন।

ব্যারিস্টার নওফেলের ঘনিষ্ঠদের সাথে আলাপকালে জানা গেছে, আগামী সংসদ নির্বাচনে নগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরীর পুত্র নওফেল এই আসন থেকে মনোনয়ন চাইবেন। তাই সাংগঠনিক সম্পাদক হিসেবে ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত হলেও ঢাকার পাশাপাশি চট্টগ্রামে আওয়ামীলীগের বিভিন্ন সভা–সমাবেশে তিনি উপস্থিত থাকছেন। নেতাকর্মীদের সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন। গত সপ্তাহে জন্ম নেয়া ‘বাকলিয়া জনকল্যাণ সমিতি’র ব্যানারে তিনি এই সভা করছেন। বাকলিয়ার উন্নয়ন অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কে.বি কনভেনশন হলে আজ বিকাল ৩টায় অনুষ্ঠিত হচ্ছে এই সভা।

বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বাকলিয়াবাসীর সাথে মতবিনিময় সভাটি আগামী জাতীয় সংসদ নির্বাচনকেন্দ্রিক হলেও তার ব্যক্তিগত প্রচারণা নয়। নৌকার পক্ষে জনমত সৃষ্টির লক্ষ্যেই তিনি কাজ করছেন। এই আসনে নৌকার মাঝি যাকেই বানানো হোক না কেন, আসনটিতে জয়লাভ করতে হবে। বাকলিয়াবাসীর জলাবদ্ধতার দুর্ভোগের কথা উল্লেখ করে বলেন, স্থানীয় বাসিন্দাদের সাথে মতবিনিময় করে তাদের সমস্যাগুলি চিহ্নিত করে সাংগঠনিক প্রতিবেদন দেব। যাতে দলের শীর্ষ পর্যায় সঠিক সিদ্ধান্ত নিতে পারে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকাসহ সারাদেশে নৌকার প্রচারণা শুরু হয়েছে। একইসাথে কোন্ এলাকায় কোন্ ধরনের সমস্যা বা দুর্বলতা রয়েছে তাও চিহ্নিত করা হচ্ছে। তারই অংশ হিসেবে তিনি বাকলিয়াবাসীর সাথে মতবিনিময় করছেন।

বাকলিয়া জনকল্যাণ সমিতির সদস্য সচিব কাউন্সিলর হারুন–অর–রশিদ মতবিনিময় সভার আয়োজকদের অন্যতম একজন।তিনি জানান, অতীতে বাকলিয়াবাসীর ভোটে অনেক এমপি, মন্ত্রী নির্বাচিত হয়েছেন। কিন্তু বাকলিয়াবাসীকে তারা ধোঁকা দিয়েছেন। আমরা এমন কাউকে চাই যিনি বাকলিয়াবাসীর জন্য কাজ করবে।

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আস্থাভাজন। তাই তার মাধ্যমে বাকলিয়ার জলাবদ্ধতা, সরু রাস্তাঘাটসহ বিভিন্ন সমস্যার কথা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরতে চাই।

সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের কথা উল্লেখ করে বলেন, তিনি বাকলিয়া এক্সেসরোড করে দিচ্ছেন। এটি বাকলিয়াবাসীর বিরাট উপকারে আসবে। ব্যারিস্টার নওফেলের আজকের সভাটি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি কিনা জানতে চাইলে তিনি বলেন, তিনি এখানে আসার আগ্রহ প্রকাশ করেছেন আমরা তাতে রাজি হয়ে সভার আয়োজন করছি। সভায় এলাকার রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকার সর্বস্তরের নগারিকদের উপস্থিত থাকার অনুরোধ জানানোর কথা উল্লেখ করে বলেন, এভাবে অন্যান্য রাজনৈতিক নেতাদের সাথেও মতবিনিময় করবে তাদের সমিতি।

মতামত...