,

সর্বশেষ
bnr ad 250x70 1

ব্যুরো প্রধান টার্মিনেশন, বৈশাখী টেলিভিশনকে কারণ দর্শাও নোটিশ

hasan fনিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,২১, জানুয়ারি  (বিডি নিউজ রিভিউজ ডটকম):: বৈশাখী টেলিভিশনের ব্যুরো প্রধান ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসকে দেয়া বৈশাখী টেলিভিশনের টার্মিনেশন আদেশের উপর অর্ন্তবর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছেন চট্টগ্রামের দ্বিতীয় শ্রম আদালত। একই সাথে আদালত বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষকে ১০দিনের মধ্যে কারণ দর্শাতে নির্দেশ দিয়েছে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পক্ষে মামলা দায়ের করা এক আবেদনে সংশ্লিষ্ট আদালতের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনা নিগার বুধবার এই আদেশ দেন।

বাদী পক্ষের শ্রম আদালতের সিনিয়র আইনজীবি এডভোকেট সুখময় চক্রবর্তী এই তথ্য নিশ্চিত করে বলেন, কর্মরত সাংবাদিকদের সরকার ঘোষিত ওয়েজ বোর্ড অনুযায়ী বেতন-ভাতা এবং বকেয়া মজুরী পরিশোধের দাবী জানানোর পর গত বছরের ১৫ নভেম্বর বৈশাখী টেলিভিশনের উপ ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক কর্তৃক ব্যুরো প্রধান হাসান ফেরদৌস উদ্দেশ্য প্রণোদিত ভাবে টার্মিনেশনের আদেশ দিয়ে একটি চিঠি দেয়।

আইনি প্রক্রিয়ায় টার্মিনেশনের আদেশ চ্যালেঞ্জ করে বাংলাদেশ শ্রম আইন ২০০৬এর ২১৬(১) ছ উপধরায় আদেশের কার্যকারিতা মুল মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত স্থগিত রাখার আবেদন করে। এ প্রক্ষিতে আদালত ’মুল মামলার বিচার অনুষ্ঠিত করা এবং প্রার্থীত প্রতিকারের জন্যে বিষয় বস্তু সংরক্ষন এর স্বার্থে গুম আইনের ২১৬(১) (ছ) ধারার বিধান অনুযায়ী প্রথম পক্ষের (হাসান ফেরদৌস) আবেদনটি বিবেচনা যোগ্য এবং মামলার বিচার নিম্পত্তি ও তৎসংশ্লিষ্ট স্বার্থ সংরক্ষণ ব্যাহত হইবে’ বলে মন্তব্য করেন।

উক্ত আবেদনের প্রেক্ষিতে আদালত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ২য় পক্ষ (বৈশাখী টেলিভিশন লিমিটেড) কর্তৃক ইস্যুকৃত ১৫ নভেম্বর ২০১৫ তারিখের টার্মিনেশন সংক্রান্ত আদেশের কার্যকারিতা অর্ন্তবতী কালীন আদেশ দ্ধারা স্থগিত করেন।

একই সাথে আদালত ২য় পক্ষকে নোটিশ প্রাপ্তির ১০ দিনে মধ্যে কেন স্থায়ী স্থগিতাদেশ দেয়া হবে না এই মর্মে কারণ দর্শাতে নির্দেশ দেন। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পক্ষে মামলা পরিচালনা করে শ্রম আদালতের সিনিয়র আইনজীবি এডভোকেট সুখময় চক্রবর্তী।

মতামত...