,

সর্বশেষ
bnr ad 250x70 1

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার দায়ে বিএনপি নেতা গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু বাড়ি ও মন্দিরে হামলার ঘটনায় উপজেলা বিএনপির সদস্য ও সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আমিরুল হোসেন চকদারকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে তার চকদার মঞ্জিল বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

নাসিরনগর থানার ওসি আবু জাফর জানান, হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় এ পর্যন্ত বিভিন্ন গ্রাম থেকে মোট ৮৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ফেসবুকে আপত্তিকর ছবি পোস্ট করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার ঘটনার জের ধরে ৩০ অক্টোবর উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর ও মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনার পরের দিন ৩১ অক্টোবর সোমবার স্থানীয় গৌরমন্দিরের সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র চৌধুরী ও দত্তবাড়ির কাজল জ্যোতি দত্ত বাদী হয়ে পৃথক দুইটি মামলা দায়ের করে। এসব মামলায় অজ্ঞাতনামা সহস্রাধিক লোককে আসামি করা হয়।

ঘটনার চারদিনের মাথায় ৩ নভেম্বর রাতে আবারো একই এলাকায় ছয়টি রান্নাঘর, গোয়ালঘর ও পরিত্যক্ত ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এঘটনার পর পুলিশের পক্ষ থেকে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। সর্বশেষ ১৩ নভেম্বর সদরের পশ্চিম পাড়ার ছোটলাল দাসের বাড়িতে মাছ ধরার জালের ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এঘটনায় ছোটলাল দাস বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেছে।

মতামত...