,

সর্বশেষ
bnr ad 250x70 1

ব্লগার অভিজিৎ হত্যায় জড়িত ৭ জন শনাক্ত

Abijit bolgrনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা,  মুক্তমনা গ্রুপের ব্লগার ও বিজ্ঞান মনস্ক লেখক অভিজিৎ রায়ের হত্যায় জড়িত আরো সাতজনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে এমন অন্তত দুইজন  সরাসরি হত্যায় অংশ নিয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম এসব কথা বলেন।

 

এ ঘটনায় আটজনকে গ্রেফতার করা হয়েছে। তারা এখন জেল হাজতে। তাদের মধ্যে কারো কারো ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব ডিএনএ সিআইডির ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হবে। যুক্তরাষ্ট্রের এফবিআই ল্যাবে হত্যার যেসব আলামত পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, তার প্রতিবেদন এখনো পাওয়া যায়নি।

 

পুলিশের এ কর্মকর্তা জানান, এফবিআইয়ের প্রতিবেদন, সিআইডির ডিএনএ প্রতিবেদন এবং শনাক্তকৃত আসামিদের গ্রেফতার সম্ভবত একই সময়ে হবে। এটি হলে মিলিয়ে দেখা হবে- আসলে কারা অভিজিৎ হত্যায় সরাসরি অংশ নিয়েছিল। সরাসরি অংশ নেওয়া ছাড়াও ঘটনার সময় আশপাশে যারা ছিল, তাদেরও শনাক্ত করা সম্ভব হবে।

 

তিনি আরো জানান, অভিজিৎ হত্যার ঘটনায় যারা গ্র্রেফতার হয়েছে এবং যাদের শনাক্ত করা হয়েছে, তাদের সবাই আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। বর্তমানে তারা আনসার আল ইসলাম নামে সংগঠনের ব্যানারে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

 

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে বই মেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় যুক্তরাষ্ট্র প্রবাসী অভিজিৎ রায় ও তার স্ত্রী বন্যাকে কুপিয়ে আহত করা হয়। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক অভিজিতকে মৃত ঘোষণা করেন। আর বন্যাকে উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে পাঠানো হয়। ঘটনা তদন্তে প্রথমে বার বাংলাদেশে আসে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই’র সদস্যরা। মামলাটি গোয়েন্দা পুলিশ তদন্ত করছে।

 

মতামত...