,

সর্বশেষ
bnr ad 250x70 1

ব্লগার নাজিম হত্যার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়

a নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন ছাত্র-ছাত্রীরা।

সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তা অবরোধ করে হত্যার বিচার চান তারা। নিহত শিক্ষার্থীর ফেসবুকে ধর্ম-সহ বিভিন্ন ইস্যুতে পোস্ট রয়েছে। তাকে ব্লগার ও ধর্মনিরপেক্ষ বলছে আন্তর্জাতিক গণমাধ্যম।

তবে এই কারণে তাকে হত্যা করা হয়েছে কিনা সে ব্যাপারে নিশ্চিত নয় পুলিশ। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নৈশকালীন এলএলবিতে পড়তেন নাজিমউদ্দিন। বুধবার রাত ৮টার দিকে ক্লাস থেকে ফিরছিলেন তিনি। সুত্রাপুরে তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে ৩ জন দুর্বৃত্ত।

পরে ময়নাতদন্তের জন্য তার মরদেহ পাঠানো হয় মিটফোর্ড হাসপাতালে। ধর্ম-সহ সমাজের নানা বিষয় নিয়ে ফেইসবুক ও বিভিন্ন ব্লগে লিখতেন নাজিমউদ্দিন। জড়িত ছিলেন সিলেটের গণজাগরণ মঞ্চের আন্দোলনের সাথে। নাজিম হত্যার বিচার দাবিতে বৃহস্পতিবার সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থান নেন সাধারণ শিক্ষার্থীরা। টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

সিলেটের বিয়ানীবাজারে নাজিমউদ্দিনের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। স্বজনদের দাবি, এলাকায় শান্ত ছেলে হিসেবেই পরিচিত ছিলেন তিনি। খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা। এই হত্যার খবর প্রকাশিত হয়েছে, বিভ্ন্নি আন্তর্জাতিক গণমাধ্যমেও। সেখানে তাকে ধর্ম নিরপেক্ষ ও ব্লগার বলে পরিচয় দেয়া হয়েছে।

বি এন আর/০০১৬/০০৪/০০৭/০০০৪৮৭৩/এস

মতামত...