,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ করতে হবে: ডিসি মেজবাহ

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ করতে না পারলে জাতি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানা থেকে বঞ্চিত হবে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলার বিদায়ী প্রশাসক মেজবাহ উদ্দিন।
শনিবার(১৭ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডের আয়োজনে সার্কিট হাউস মিলনায়তনে বিদায়ী সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন।

সমাবেশে বিদায়ী অতিথি জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন তার বক্তব্যে চট্টগ্রামের জেলা প্রশাসকের দায়িত্ব পালনকালীন সময়ে বিভিন্ন ঘটনাবলী বিস্তারিতভাবে উপস্থাপন করে বলেন,বাংলাদেশকে একটি আত্মনির্ভরশীল মর্যাদাপূর্ণ জাতি হিসেবে গড়ে তুলতে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন ব্যতীত কোন বিকল্প পন্থায় দেশের সমৃদ্ধি ও মর্যাদা প্রতিষ্ঠা করা সম্ভব নয়।

বিগত সময়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের আদর্শে গড়ে তোলার বিভিন্ন কর্মসূচি উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডের সাথে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতার কথা উল্লেখ করে তিনি বলেন, আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ করতে না পারলে জাতি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানা থেকে বঞ্চিত হবে। তাই আগামী প্রজন্মকে জাতির জনকের স্বপ্ন সোনার বাংলা বির্নিমানের লক্ষ্যে জাতির জনকের দেশপ্রেম, মানুষের প্রতি ভালবাসা সর্বোপরি দেশের স্বাধীনতা সংগ্রামে মুক্তিযোদ্ধাদের জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধের ঝাঁপিয়ে পড়ার গৌরবোজ্জল ইতিহাস সম্পর্কে সমৃদ্ধ করে আগামী প্রজন্মকে দেশের উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে প্রস্তুত করতে হবে।

মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক বিদায় সংবর্ধনা আয়োজনে জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর মমত্ববোধ প্রকাশ করে বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের ত্যাগ ও অবদানের কারণেই আজকে আমরা একটি স্বাধীন জাতি হিসেবে পৃথিবীর মানচিত্রে ঠাই করে নিতে পেরেছি।

সংবর্ধনা সভায় প্রধান অতিথি ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা তার বক্তব্যে বিদায়ী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনকে একজন সৎ,ত্যাগী কর্মনিষ্ঠ প্রশাসনের কর্মকর্তা উল্লেখ করে বলেন, মেজবাহ উদ্দিন চাকুরি জীবনে যখনই যেখানে যে দায়িত্ব পালন করেছেন সেখানে অত্যন্ত, সুনাম ও মর্যদাার সাথে প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা পিপিএম তার বক্তব্যে মু্িক্তযোদ্ধা জেলা কমান্ডকে অভিনন্দন জানিয়ে বলেন,আজকের এই বিদায়ী সভা প্রশাসনের জন্য একটি গৌরব ও মর্যাদাপূর্ণ সভা। কেননা মুক্তিযোদ্ধারা একজন জেলা প্রশাসকে সংবর্ধিত করার জন্য জেলার বিভিন্ন প্রান্ত থেকে ছুটে এসেছেন তাদের হৃদয়ের ভালবাসার টানে।

জেলা কমান্ডার মো: সাহাব উদ্দিনের সভাপতিত্বে দপ্তর কমান্ডার এ কে এম আলাউদ্দিনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার জনাব মোজাফফর আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লারের সভাপতি সাংবাদিক কলিম সরওয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. অনুপম সাহা, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হক চৌধুরী বাবুল, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, রাঙ্গামাটি জেলা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু, চট্টগ্রাম চেম্বার কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রিজ এর পরিচালক মাহফুজুল হক সাহা, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ও চ্যানেল আই এর ব্যুরো চীফ চৌধুরী ফরিদ, জেলা কমান্ডের ডেপুটি কমান্ডার মাহবুবুল আলম চৌধুরী প্রমুখ।

মতামত...