,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভর্তিচ্ছু সেজে ২ নারীর লিফলেট বিতরণ নিয়ে তোলপাড়

নিউজ ডেস্ক, ১৮ বিডিনিউজ রিভিউজ.কম:: ময়মনসিংহের একটি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিচ্ছু সেজে এসে বোরকা পরা দুই নারী শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করেছে। বিষয়টি জানাজানি হওয়ার পর ভিডিও ফুটেজ দেখে নিশ্চিত হওয়া গেছে। ঘটনাটিকে জঙ্গি-তৎপরতা বলে মনে করছেন কেউ কেউ।

ঈশ্বরগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয় ও মহিলা কলেজের অধ্যক্ষ মহির উদ্দিন তালুকদার জানান, শনিবার বেলা ১২টার দিকে বিদ্যালয়ের সবাই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার প্রস্তুতি নিয়ে ব্যস্ত থাকার সময় বোরকা পরা দুই নারী ভর্তির কথা বলে কলেজে আসে। পরে ভিডিও ফুটেজে দেখা গেছে, তারা ছাত্রীদের বইয়ের ভেতরে ও ব্যাগের নিচে লিফলেট রেখে যাচ্ছে।

স্থানীয় অনেকের মতে, শহরের বিভিন্ন খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ ওঠার পর সেদিকে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এ কারণে জঙ্গিরা এখন মফস্বল এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানকে টার্গেট করে সক্রিয় হয়ে উঠেছে। সুকৌশলে শিক্ষার্থীদের মগজ ধোলাইয়ের চেষ্টা করা হচ্ছে। আর এ কাজে নারীদের বেশি ব্যবহার করা হচ্ছে।

ঈশ্বরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান বলেন, প্রতিষ্ঠান কর্তৃপক্ষের গাফিলতির কারণেই নারী জঙ্গিরা কলেজে ঢুকে শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করতে সক্ষম হয়েছে। আমরা তাদের শনাক্ত করার চেষ্টা করছি।

ওই দুই নারী কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথাও বলেছেন। তাদের একজন বলেন, “দুই নারী আমাদের জেএসসি পরীক্ষায় ভালো ফলের জন্য অভিনন্দন জানান। তারপর সবার বইয়ের ভেতর ও ব্যাগের নিচে লিফলেট রাখে। লিফলেটটি তারা আমাদের বাড়ি গিয়ে পড়তে অনুরোধ জানায়। ”

এ বিষয়ে কলেজের পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছে বলে জানিয়েছেন অধ্যক্ষ মহির উদ্দিন।

এই দুই নারীর একজন ঈশ্বরগঞ্জ মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ও অন্যজন আইডিয়াল কলেজের একাদশ শ্রেণির ছাত্রী বলে ধারণা পুলিশের।

ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান বলেন, বিদ্যালয়ে লিফলেট বিতরণের পর থেকে ওই দুই ছাত্রী পলাতক রয়েছে। পুলিশ তাদের স্বজনদের জিজ্ঞাসাবাদ করছে।

-বিডিনিউজের প্রতিবেদন।

মতামত...