,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারতীয় সেনাক্যাম্পে হামলা ২ হামলাকারী নিহত

iআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের হান্দওয়ারার লাঙ্গাতে এলাকায় সেনাবাহিনীর শিবিরে হামলা করেছে বন্দুকধারীরা। সেনাদের পাল্টা হামলায় মারা গেছে সন্দেহভাজন দুই হামলাকারী। এই ঘটনার পর এলাকায় ব্যাপক তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী।

বারামাল্লা এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসফের ক্যাম্পে হামলার চার দিনের মাথায় এই ঘটনা ঘটলো।

ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে জানায়, ভোরে লাঙ্গাতের ৩০ রাষ্ট্রীয় রাইফেল শিবিরে হামলা হয়। এরপর দুই পক্ষে প্রায় ৩০ মিনিট গোলাগুলি চলে। তবে সেনাবাহিনীর কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কি না, সে তথ্য এখনও জানানো হয়নি।

গত রবিবার রাত পৌনে ১১টার দিকে বারামাল্লা এলাকায় ৪৬ রাষ্ট্রীয় রাইফেল ক্যাম্পে হামলা করে বন্দুকধারীরা। তিন থেকে চার ঘণ্টার গোলাগুলিতে দুই হামলাকারী এবং এক বিএসএফ জওয়ান নিহত হন। গত ১৮ সেপ্টেম্বর কাশ্মিরের উরিতে সেনা ঘাঁটিতে হামলায় ১৮ সেনা নিহতের পর থেকে এ নিয়ে তিনবার আক্রমণের শিকার হলো ভারতীয় নিরাপত্তা বাহিনী। ওই হামলার পর পাকিস্তানের সঙ্গেও সম্পর্কের অবনতি হয়েছে ভারতের।

ভারত অভিযোগ করছে, পাকিস্তানের আস্কারা ও সহায়তায় কাশ্মিরে বারবার জঙ্গি হামলা চলছে। পাকিস্তানের ভূখণ্ডে সম্প্রতি ভারতীয় কমান্ডোরা অভিযান চালিয়ে দুই পাকিস্তানি সেনা ও ৩৮ ‘জঙ্গি’কে হত্যা ও বেশ কিছু জঙ্গি শিবির গুঁড়িয়ে দেয়ার দাবি করেছে।

ভারতের পক্ষ থেকে দেয়া এই তথ্য উড়িয়ে দিয়ে পাকিস্তান সেনাবাহিনী আবার দাবি করেছে, তারা আক্রমণকারী বেশ কয়েকজন ভারতীয় সেনাকে হত্যা এবং একজনকে আটক করেছে। পাল্টা প্রতিক্রিয়ায় ভারতীয় সেনাবাহিনী বলেছে, পাকিস্তানের এই দাবি কাল্পনিক। অভিযানকারী ভারতীয় সেনাদের গায়ে একটি আঁচড়ও লাগেনি।

মতামত...