,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারতীয় ৫ বছর মেয়াদী ভিসা শীঘ্রই চালু হচ্ছে

নিউজ ডেস্ক,বিডিনিউজ রিভিউজ.কম:: ঢাকায় ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা বলেছেন, ভারতের ভিসা পাওয়ার ক্ষেত্রে সকল জটিলতা নিরসন করতে ভারত সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। শিগগিরই এই সমস্যার সমাধান হবে। তিনি বলেন, কোন ব্যক্তি শুধু একা নয়, তার গোটা পরিবার নিয়ে সহজেই ভিসা পেয়ে ভারতে যেকোন কাজের জন্য যেতে পারবেন এবং শুধু এক বছর মেয়াদী নয়, এখন থেকে ৫ বছর মেয়াদী ভিসা পাওয়ার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে। হাই কমিশনার গতকাল মাদারীপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
রামপাল প্রকল্প নিয়ে ভারতের হাই কমিশনার বলেন, রামপাল প্রজেক্ট ভারত-বাংলাদেশের একটি যৌথ উদ্যোগ। এটি বাস্তবায়নের জন্য ইতোমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে। প্রকল্পটি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে। এছাড়া নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যাপারেও এ প্রকল্প বিশেষ ভূমিকা রাখবে। হর্ষ বর্ধণ বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন কিছু নয়। এ সম্পর্ক ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু হয়ে দিন দিন উন্নতির দিকে যাচ্ছে। তাতে উভয় দেশ লাভবান হচ্ছে। সার্কিট হাউজে মতবিনিময় শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা ২ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে মাদারীপুরে ৭টি উন্নয়ন প্রকল্পে স্বাক্ষর করেন।
এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বাবর আলী মীর, ভারপ্রাপ্ত পুলিশ সুপার জামান ভুইয়া ও সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানসহ অন্যরা।

– বাসস।

মতামত...