,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারতের গোয়া বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা, স্ট্যাটিক গার্ড প্রদর্শন

Pmআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ কস-বিমসটেক নেতৃত্বের আউটরিচ সামিটে যোগ দেওয়ার লক্ষ্যে ভারতের দক্ষিণ-পঞ্চিমাঞ্চলীয় রাজ্য গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার ১৬ অক্টোবর সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের দক্ষিণ-পঞ্চিমাঞ্চলীয় রাজ্য গোয়ায় পৌঁছেছেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১০৯১ স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় গোয়া নেভাল এয়ারপোর্টে পৌঁছায়।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর, গোয়া সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী এলিনা সালদানহা ও সহযোগিতা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদ্ম জইসওয়াল।

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ও মুম্বাইয়ে নিযুক্ত ডেপুটি হাইকমিশনার এসময় উপস্থিত ছিলেন।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা, স্ট্যাটিক গার্ড প্রদর্শন ও সাংস্কৃতিক উপস্থাপনার মধ্য দিয়ে বরণ করার পর তাকে নিয়ে যাওয়া হয় গোয়ার হোটেল দ্য লীলায়। সফরকালে এই হোটেলেই অবস্থান করবেন তিনি।

প্রায় ২০ ঘণ্টার এই ঝটিকা সফরে প্রধানত বিমসটেক-ব্রিকস শীর্ষনেতাদের আউটরিচ সামিটে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এছাড়াও অংশ নেবেন বিমসটেক লিডারস রিট্রিট কর্মসূচিতে।

সম্মেলনের সাইডলাইনে অন্তত পাঁচটি দ্বি-পাক্ষিক করবেন প্রধানমন্ত্রী। এছাড়া আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজ ও আনুষ্ঠানিক নৈশভোজ ও ফটোসেশন কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

মন্ত্রিসভার কয়েকজন সদস্য, উর্ধ্বতন সরকারি কর্মকর্তা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা ও একটি মিডিয়া টিমের সদস্যরা এই কর্মসূচিতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন।

দিনের প্রথম কর্মসূচি শুরু হবে ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠকের মধ্য দিয়ে। কিছুক্ষণের মধ্যেই প্রধানমন্ত্রীর হোটেল সভকক্ষে এই বৈঠক হওয়ার কথা রয়েছে।

মতামত...