,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারতের প্রখ্যাত চলচ্চিত্রকার গুলজার ঢাকায় এসে রুনার বাসায়

gujar indiaনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা,   ভারতের প্রখ্যাত কবি, গীতিকার, চলচ্চিত্র পরিচালক গুলজার এখন ঢাকায়। তার সঙ্গে এসেছেন কিংবদন্তি কণ্ঠশিল্পী কিশোর কুমারের পুত্র অমিত কুমার। দু’জনকেই নেমন্তন্ন করেছিলেন বাংলাদেশের জীবন্ত কিংবদন্তি রুনা লায়লা।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরে রুনার বাসায় বেড়াতে যান গুলজার ও অমিত কুমার। তারা আড্ডা দিয়েছেন, রাতের খাবারও খেয়েছেন একসঙ্গে। রুনাকে রবীন্দ্রনাথ ঠাকুরের ওপর নিজের লেখা বই উপহার দিয়েছেন গুলজার।

আড্ডায় আরও ছিলেন রুনার স্বামী অভিনেতা আলমগীর, আলমগীরের কন্যা আঁখি আলমগীর, ভারতের প্রখ্যাত নাট্য নির্দেশক সেলিম আরিফ, ভারতীয় কনসার্ট আয়োজন তোচন ঘোষ ও বনি ঘোষ।

রুনা ফেসবুকে লিখেছেন, ‘গুলজার সাহেব ও অমিত কুমারজির সম্মানে নৈশভোজের আয়োজন করেছিলাম। গুলজার সাহেব আমাকে তার লেখা বই উপহার দিলেন। এটা আমার জন্য অনেক সম্মানের।’

gpljr indiaসুচিত্রা সেন অভিনীত হিন্দি ছবি ‘আন্ধি’ ও শর্মিলা ঠাকুরের ‘মৌসম’ ছবির পরিচালক গুলজার। তবে তার বড় পরিচয় গীতিকার। ১৯৬৩ সালে ‘বন্দিনী’র মাধ্যমে গীতিকার হিসেবে কাজ শুরু করেন। এরপর রাহুল দেব বর্মণ, সলিল চৌধুরী, বিশাল ভরদ্বাজ ও এ.আর. রহমানের মতো অসংখ্য সংগীত পরিচালক তার লেখা গান শুরু করেছেন। এখনও দাপটের সঙ্গে কাজ করছেন ৮১ বছর বয়সী এই গুণী শিল্পী।

 

বি এন আর/০০১৬০০৩০০২৫/০০৫৪২৬/এস

মতামত...