,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারতের বিরুদ্ধে ঐতিহাসিক জয় হাতছাড়া

aনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,  ভারতের বিরুদ্ধে ঐতিহাসিক জয় হাতছাড়া করল বাংলাদেশ। বুধবার ব্যাঙ্গালুরুতে ভারতকে হারানোর দ্বারপ্রান্তে পৌছে গিয়েছিল টাইগাররা। কিন্তু একটু ভুলের জন্য দুর্দান্ত একটি জয় থেকে বঞ্চিত হলো তারা। ভারত ১ রানে জিতে গেল। ভারতের করা ১৪৬ রানের জবাবে বাংলাদেশ করে ৯ উইকেটে ১৪৫ রান।
শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১১ রান। বল করতে আসেন হারদিক পান্ডে। প্রথম বলে মাহমুদুল্লাহ ১ রান নেন। পরের দুই বলে মুশফিক রহীম দুটি বাউন্ডারি হাকিয়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে পৌছে দেন। পরের বলে তিনি আউট হয়ে যান।
তখন জয়ের জন্য দরকার ২ বলে ২ রান। পরের বলে বিদায় নেন মাহমুদুল্লাহ। ফলে শেষ বলে দরকার হয় ২ রানের। মুস্তাফিজ রান আউট হয়ে যান। ফলে ম্যাচ জিতে যায় ভারত।

মাহমুদুল্লাহ ১৮, মুশফিক রহীম ১১, সৌম্য সরকার ২১, সাকিব আল হাসান ২২, মাশরাফি মর্তুজা ৬, সাব্বির রহমান ২৬, তামিম ইকবাল ৩৫, মোহাম্মদ মিঠুন ১ রান করে আউট হয়েছেন।

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৪৬ রান করেছে ভারত। ১০ ওভার শেষে ২ উইকেটে ৫৯ রান করেছিলো টিম ইন্ডিয়া। ম্যাচ জিততে হলে ১৪৭ রান করতে হবে বাংলাদেশকে। ব্যাঙ্গালুরুর চিন্নাস্বমী স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।
এ ম্যাচে ভারতের পক্ষে সুরেশ রায়না ২৩ বলে ৩০, বিরাট কোহলি ২৪ বলে ২৪, শিখর ধাওয়ান ২২ বলে ২৩, রোহিত শর্মা ১৬ বলে ১৮, হার্ডিক পান্ডে ৭ বলে ১৫ ও যুবরাজ সিং ৩ রান করে আউট হন। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১৩ বলে ১২ ও রবীচন্দ্রন অশ্বিন ২ বলে ৫ রান করে অপরাজিত থাকেন।
বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর ও আল-আমিন ২টি করে উইকেট নেন। এছাড়া শুভাগত, সাকিব আল হাসান ও মাহমুদল্লাহ রিয়াদ ১টি করে উইকেট নেন।

 

বি এন আর/০০১৬০০৩০০২৪/০০০৩৯৮/এস

মতামত...