,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারতে ট্রেন দুর্ঘটনায় ৬৩ নিহত

tঅনলাইন ডেস্ক,বিডিনিউজ রিভিউজ.কম:: ভারতে একটি ট্রেনের ১৪টি বগি লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৬৩ জন নিহত হয়েছেন।

এনডিটিভি বলছে, রোববার রাত ৩টার দিকে দেশটির উত্তর প্রদেশের কানপুরের ১০০ কিলোমিটার দূরে পাখরায়ানের কাছে দুর্ঘটনার কবলে পড়ে পাটনা-ইন্দোর এক্সপ্রেস ট্রেনটি

ওই দুর্ঘটনায় শতাধিক মানুষ আহত হয়েছেন। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়।

দুর্ঘটনাস্থলে রেলের উর্ধ্বতন কর্মকর্তা ও চিকিৎসক দল কাজ করছে জানিয়ে ভারতের রেলওয়ের মুখপাত্র অনিল সাক্সেনা বলেন, জেলার প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে তারা সব সময় যোগাযোগ রাখছেন।

এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্রেন দুর্ঘটনায় হতাহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি বলেছেন, তিনি দুর্ঘটনার বিষয়ে তিনি রেলমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে কথা বলেছেন। ট্রেন দুর্ঘটনায় আহতদের সুস্থতার জন্য সবাইকে প্রার্থণার আহ্বান জানিয়েছেন নরেন্দ্র মোদি।

দুর্ঘটনায় যে ট্রেনটির অন্তত ৪৫জন মানুষ নিহত হয়েছেন সেই ট্রেনটিতেই ভ্রমণ করছিলেন কৃষ্ণ কেশভ নামের এক ব্যক্তি। ঘটনার বর্ণনায় তিনি বলেন, রাত ৩টার দিকে ঝাঁকুনিকে হঠাৎ ঘুম ভেঙে উঠে দেখি, ট্রেনের বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়েছে। কয়েকজনের মৃতদেহ পড়ে ছিল। আহতরা সাহায্যের জন্য চিৎকার করছিলেন।

বিবিসি জানিয়েছে, উদ্ধারকারীরা ভারী যন্ত্র ব্যবহার করে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন। যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিতে বেশ কয়েকটি বাস দুর্ঘটনাস্থলে গেছে।

নর্দান সেন্ট্রাল রেলওয়ের মুখপাত্র বিজয় কুমার জানান, এসটু বগিটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে থাকা যাত্রীদের হতাহত হওয়ার আশঙ্কা বেশি। শীতাতপনিয়ন্ত্রিত চারটি বগিও লাইনচ্যুত হয়েছে।

বিবিসি বলছে, মেয়াদ উত্তীর্ণ সরঞ্জামের কারণে দেশটির রেল লাইনে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। প্রতিদিন গন্তব্যে পৌঁছাতে ভারতের অন্তত ২৩ লাখ মানুষ ট্রেন ব্যবহার করে থাকেন।

মতামত...