,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারতে নির্বাচন কমিশন ৩ ট্রাক বোঝাই ৫৭০ কোটি রুপি আটক করল

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, ভারতের নির্বাচন কমিশন তিনটি ট্রাকে বোঝাই নগদ ৫৭০ কোটি রুপি আটক করেছে।

তামিলনাড়ুতে নির্বাচনের মাত্র কয়েক দিন আগে এই তিনটি টাকা ভর্তি ট্রাক আটকের ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। বিপুল পরিমাণ টাকা কোথা থেকে কোথায় পাঠানো হচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকে এ পর্যন্ত তামিলনাড়ুতে ১০০ কোটি রুপি বাজেয়াপ্ত করেছে কমিশন। ভোট যত এগিয়ে আসছে, টাকা ছড়ানোর চেষ্টা রাজনৈতিক দলগুলির তরফে ততই বাড়ছে।

তাই নজরদারি আরো কড়া করা হয়েছে। শনিবার সকালে সেই নজরদারি চালাতে গিয়েই হাইওয়েতে তিনটি ট্রাক আটক করা হয়েছে। ট্রাকগুলিতে মোট ৫৭০ কোটি রুপি রয়েছে বলে জানানো হয়েছে।

ট্রাকগুলির চালকরা জানিয়েছেন, ওই টাকা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের। তামিলনাড়ু থেকে তা অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়াতে নিয়ে যাওয়া হচ্ছিল বলেও তারা জানিয়েছেন।

কিন্তু কমিশন সূত্রের জানা গিয়েছে, যে নথিপত্র চালকরা দেখিয়েছেন, তাতে উল্লিখিত গাড়ির নম্বরের সঙ্গে ওই ট্রাকগুলির নম্বর মিলছে না।

আপাতত ট্রাকগুলি আটকে রাখা হয়েছে। তবে ট্রাকের কন্টেইনারের দরজা খোলা হয়নি। টাকা বাজেয়াপ্তও করা হয়নি। কমিশনের তরফে সমস্ত নথিপত্র খতিয়ে দেখা হচ্ছে। গরমিল থাকলে টাকা বাজেয়াপ্ত হবে। ট্রাক চালকরাও গ্রেপ্তার হতে পারেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

মতামত...