,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারতে ভুল করে নিজের শরীরেই আগুন দিলেন আন্দোলনকারী শিক্ষক

আন্তর্জাতিক ডেস্ক, ২৩ ডিসেম্বর,বিডিনিউজ রিভিউজ.কম:: ভারতের পাঞ্জাবের ভাটিন্ডা এলাকায় শিক্ষকদের দাবী আদায়ের জন্য একটি আন্দোলনের সময় সরকারের কুশপুত্তলিকায় আগুন দিতে গিয়ে নিজের গায়ে আগুন ধরিয়ে দিয়েছেন সুখমিন্দার সিং মান নামের এক ব্যক্তি। সুখমিন্দার শিক্ষা কাঠামো নিয়ে পাঞ্জাব সরকারের একটি সিদ্ধান্তের প্রতিবাদে একটি আন্দোলনে অংশ নিচ্ছিলেন।

বিক্ষোভকারীদের আনা একটি কুশপুত্তলিকায় ভালোভাবে আগুন লাগাতে এটির খুব কাছে গিয়েছিলেন সুখমিন্দর। এ সময় ভুল করে তার শরীরেও আগুন ধরে যায়। আগুন ধরে যাওয়ার পর দ্রুত সুখমিন্দারকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তার অবস্থার কোনো উন্নতি ঘটেনি।

আন্দোলনের কিছু প্রকাশিত ছবিতে দেখা যায়, ভাটিন্ডার একটি সড়কে নিজেদের দাবি আদায়ে বিক্ষোভ ও প্রতিবাদ করছিলেন আন্দোলনকারীরা। এ সময় একটি কুশপুতুলে আগুন ধরাতে গিয়ে কোট ও জিনসের প্যান্ট পরিহিত সুখমিন্দরের শরীরে আগুন ধরে যায়। অন্য আন্দোলনকারীরা তার কাছে এসে আগুন নেভানোর চেষ্টা করেন।

উল্লেখ্য ২০১৪ সালে সাত হাজার স্বেচ্ছাসেবীকে চাকরিতে স্থায়ী করার কথা দিয়ে দুই বছরের জন্য চুক্তি করে পাঞ্জাব সরকার। কিন্তু চুক্তি শেষে তাদের আর স্থায়ী করা হচ্ছে না। এরই প্রতিবাদে আন্দোলনে নেমেছেন এই শিক্ষকরা।

মতামত...