,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারতে সন্ত্রাসী হামলা ২সেনাসহ ৬ হত

683নিজস্ব প্রতিবেদক,ঢাকা,২, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: ভারতের এক বিমানঘাঁটিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় সেনাদের গুলিতে চার সন্ত্রাসী ও  ২সেনা সদস্য নিহত হয়েছেন ।

শনিবার ভোরে এ হামলা চালানো হয়েছে বলে ভারতের গণমাধ্যগুলো খবর প্রকাশ করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আকস্মিক পাকিস্তান সফরের দিন কয়েক পরেই এ হামলার ঘটনা ঘটল।

শনিবার স্থানীয় সময় ভোর সাড়ে ৩টার দিকে পাঞ্জাব প্রদেশের পাঠানকোট ঘাঁটিতে একদল সন্ত্রাসী ওই হামলা চালায়। প্রাথমিক খবরে হামলাকারীদের সংখ্যা ছয় বলে উল্লেখ করা হয়েছে। সামরিক পোশাক পরিহিত সন্ত্রাসীরা একটি পুলিশের গাড়িতে করে ঘাঁটিতে ঢুকে পড়ে। মাত্র একদিন আগে পুলিশের ওই গাড়িটি ছিনতাই করা হয়েছিল।

পাকিস্তানের সীমান্ত সংলগ্ন পাঠানকোট ঘাঁটিটি অত্যন্ত সুরক্ষিত এবং এখানেই রয়েছে ভারতের মিগ-২৯ জঙ্গিবিমানগুলোর আস্তানা। তবে হামলায় জঙ্গিবিমান ও হেলিকপ্টারগুলোর কোনো ক্ষতি হয়নি বলে এনডিটিভি জানিয়েছে। সন্ত্রাসীরা ঘাঁটির মূল অংশে প্রবেশ করতে পারেনি। এর আগেই প্রতিরক্ষায় নামে ভারতীয় সেনারা। এসময় সেনাদের গুলিতে চার সন্ত্রাসী প্রাণ হারায়।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে সেনা কর্মকর্তাদের অনুমান, জয়েস ই মোহাম্মদ নামের জঙ্গি গোষ্ঠীর সদস্যরা এ হামলা চালিয়েছে।

জিনিউজ জানায়, হামলাকারীরা তিন দিন আগে পাকিস্তানের ভাওয়ালপুর থেকে ভারতে প্রবেশ করে। তারপরই সুযোগ বুঝে তারা এ হামলায় অংশ নেয়।

পাঠানকোট বিমান বাহিনীর ঘাঁটিতে হামলার ঘটনায় ওই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ব্যাপারে দিল্লীতে এক জরুরি বৈঠক বসছেন নিরাপত্তা বাহিনীর শীর্ষস্থানীয় কর্মকর্তারা।

 

মতামত...