,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারত-পাকিস্তান যুদ্ধে জড়ালে বাংলাদেশের ক্ষতি: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,বিডিনিউজ রিভিউজঃ ভারত-পাকিস্তান যুদ্ধে জড়ালে বাংলাদেশের জন্য ক্ষতি হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা খুবই উদ্বেগজনক। আমরা চাই না যে দুই দেশ যুদ্ধে জড়াক। কোনো রকম সংঘাত এই অঞ্চলে হোক, এটা আমাদের কাম্য নয়। এই ধরনের ঘটনা ঘটলে আমরাও ক্ষতিগ্রস্ত হবো। আমাদের উন্নয়ন যাত্রাও ব্যাহত হবে।’

রোববার ২ আক্টোবর  বিকেলে গণভবনে যুক্তরাষ্ট্র ও কানাডা সফর নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘বিএনপি কি ধরনের নির্বাচন কমিশন চায়? বিএনপি এক নির্বাচন কমিশন গঠন করেছিল ২০০১ থেকে ২০০৬ সালে ক্ষমতায় থাকতে। সেখানে ১ কোটি ৩১ লাখের বেশি ভুয়া ভোটার সংবলিত ভোটার তালিকা করেছিল। এখন এমন ভুয়া ভোটার সংবলিত তালিকা নেই। এটিই বোধহয় বিএনপির পছন্দ না।’

কানাডায় গ্লোবাল ফান্ড সম্মেলন এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ঈদুল আজহার পর দিন ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। ১৭ দিনের সফর শেষে গত শুক্রবার বিকেলে দেশে ফেরেন তিনি। এই সফরে ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ পুরস্কার পান তিনি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর পাশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী প্রমুখ।

মতামত...