,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভারত-রাশিয়ার বীর যোদ্ধাদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ এবং এর পরবর্তী সময়ে সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত দেশ গঠনে সহায়তাকারী ভারত ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদের সংবর্ধনা দেয়া হয়েছে গণভবনে। আজ সোমবার বিকেলে গণভবনের সবুজ লনে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। দেশের ৪৭তম মহান বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী আয়োজিত এই সংবর্ধনায় ভারতের ২৮ বীর যোদ্ধা, তাদের স্ত্রী ও সন্তান, ভারতের ৪ জন সামরিক কর্মকর্তা এবং ৬ জন দূতাবাস কর্মকর্তা অংশ নেন। একই সঙ্গে রাশিয়ার ৪ বীর যোদ্ধা, তাদের স্ত্রী ও ৩ দূতাবাস কর্মকর্তাও যোগ দেন এই সংবর্ধনা অনুষ্ঠানে।
আমন্ত্রিত এই বীর যোদ্ধারা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়ার পাশাপাশি যুদ্ধপরবর্তী সময়ে মাইন অপসারণ ও যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে অবদান রাখেন। বীর যোদ্ধাদের এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন লে. জেনারেল (অব.) জয় ভগবান সিং যাদব। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে আমন্ত্রিত সকল অতিথিদের কাছে যান এবং দীর্ঘ সময় ধরে রাষ্ট্রের অতিথি এই বীর যোদ্ধা ও তাদের স্ত্রী-সন্তানদের সঙ্গে কুশল বিনিময় করেন। এই অনুষ্ঠান উপলক্ষে ভিন্ন আঙ্গিকে সাজানো হয় গণভবনের আঙিনা।
পরে সংক্ষিপ্ত বক্তব্যে আমন্ত্রিত এই বীর যোদ্ধাদের উদ্দেশে বঙ্গবন্ধু কন্যা বলেন, আমরা আপনাদের ত্যাগ ও অবদানের কথা ভুলিনি। আপনারা আমাদের দেশে এসে আমাদের সম্মানিত করেছেন। তিনি বলেন, আপনারা যখন মন চায় আমাদের দেশে আসবেন, আমাদের আতিথেয়তা গ্রহণ করবেন। এই সময় উপহার হিসেবে শেখ হাসিনাকে ভারতীয় প্রতিনিধি দলের সদস্যরা বঙ্গবন্ধুর কিছু বিরল ছবি, ক্রেস্ট, বই ও স্মৃতি চিহ্ন প্রদান করেন।

মতামত...