,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভাল কলেজে ভর্তির টেনশান এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের

colagietনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা, ভাল কলেজে ভর্তির টেনশান এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের। পাসের তুলনায় ভালো কলেজে রয়েছে আসন সংকট।ফলে, ভাল কলেজে ভর্তির টেনশানে পড়েছেন  এসএসসি পরীক্ষায় উত্তীর্ণরা।

তার ওপর এবারো অনলাইনে ভর্তি প্রক্রিয়াও, ভাবাচ্ছে তাদের। যদিও সংশ্লিষ্টরা বলছেন, নামিদামি কলেজের চিন্তা না করে, কোথায় পড়ালেখা ভালো হয়, সেদিকে দৃষ্টি দেয়া উচিত।

যারা এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন।তাদের চোখে এখন আগামীর স্বপ্ন।

কিন্তু, ভালো কলেজে ভর্তি হতে পারবেন কী? এমন দুশ্চিন্তাই এখন ভাবাচ্ছে ভাল ফল অর্জন কারি  শিক্ষার্থীদের।

এবার সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ১ লাখ ৯ হাজার ৭৬১জন। এরমধ্যে কমপক্ষে ৬০ হাজার শিক্ষার্থী ভালো কলেজে ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হবেন। আর, জিপিএ পাঁচের নিচে যারা আছেন, তাদের জন্য ঘোর অনিশ্চয়তা।

তবে, শিক্ষকরা মনে করছেন, তথাকথিত ভালো কলেজ না খুঁজে, ভালো শিক্ষক আছেন, এমন কলেজে ভর্তি হওয়া উচিত। তবে কিছু সংকটের কথা স্বীকার করলেন শিক্ষকরা।

আর এ শিক্ষাবিদের মত, শিক্ষাব্যবস্থা এখন আরও আধুনিক হচ্ছে। কিন্তু, অবশ্যই লক্ষ্য রাখা উচিত অনলাইনে ভর্তি প্রক্রিয়া যেন স্বচ্ছ থাকে।

বাংলাদেশ শিক্ষা, তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর হিসেবে, সারা দেশে সরকারি-বেসরকারি পর্যায়ে একাদশ শ্রেণীতে ভর্তিযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, ৩ হাজার ৭৫৭টি।

 

মতামত...