,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভিক্ষু হত্যার প্রতিবাদে চট্রগ্রামে বিক্ষোভ

abnr ad 250x70 1হোসেন বাবলা, স্টাফ রিপোর্টার, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, বান্দরবানে নাইক্ষংছড়ি বাইশারী বৌদ্ধ বিহারেরাধক্ষ্য উ.গাইন্দ্র্য ভিক্ষু হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে চট্রগ্রামে বৌদ্ধ ভিক্ষুরা সংক্ষিপ্ত সভাতে বলেন,৭দিনের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তব্য প্রত্যাহার না করলে ভিক্ষুরা তীব্র আন্দোলন সহ ২১শে মে রাষ্ট্রীয় ভাবে পালন করা বৌদ্ধ পূর্ণিমার অনুষ্টান বর্জন এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয়,সচিবালয় ঘেরাও করার হুশিয়ারী দেন । তারা স্বরাষ্ট্র্রমন্ত্রীর পদত্যাগ দাবিও করেন ।
তারা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে বান্দরবানে বাইশারী বৌদ্ধ বিহারেরাধক্ষ্য ভিক্ষু হত্যা কান্ডটি কে পারিবারিক ঘটনা বলে প্রকৃত সত্য লুকানোর জোর অপচেষ্টা করছেন ।এটি একটি আন্তজার্তিক চক্রান্ত বলেও অভিমত প্রকাশ করেন।
প্রতিবাদ জানিয়ে বক্তারা আরো বলেন,এটি বাঙালী জাতীয়বাদের উপর হামলা,হত্যা এবং সংখ্যালঘুদের দেশছাড়া করার মহা পরিকল্পনাও বটে।সরকারকে এর সঠিক জবাব সহ সুষ্ট বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে ২০ মে’র মধ্যে ভিক্ষু হত্যার বিচার করতে হবে । না হলে দেশের সকলবৌদ্ধ পূর্ণিমার অনুষ্টান বর্জন করার ঘোষনা দেন ।
১৫মে রোববার বিকেলে চট্রগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার ধর্মীয় সম্পাদক ভদন্ত সুমঙ্গল মহাথের সভাপতিত্বে প্রতিবাদ সভাতে বক্তব্য রাখেন- সংঘরাজ ভিক্ষু মহাসভার কেন্দ্রিয় মহাসচিব ভদন্তএস.লোকজিৎ থের,মারমা ছ্রাত্র কাউন্সিলের সভাপতি –চাইখোয়াই মারমা,চ.বি পালি বিভাগীয় সভপতি-ডঃ জিনবৌদি ভিক্ষু,প্রকৌঃ পুলক কান্তি বড়–য়া, অভিজিৎ বড়–য়া বনিরাজ,ডঃ সংঘপ্রিয় মহাথের,ডঃ বিকিরণ প্রসাদ বড়–যা,এডঃ সাতক্ষ্যরী বড়–য়া,স্থপতি বিজয় তালুকদার,এম.বোধিরতণভিক্ষু,ঝর্না বড়য়া, বৌদ্ধ ফাউন্ডেশনের সেক্রেটারী- সাংবাদিক রুবেল বড়–য়া,লায়ন প্রশান্ত বড়–য়া ,বাবু বৌদি পাল প্রমুখ ।
পরে তারা একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব থেকে শুরু হয়ে নন্দনকান বৌদ্ধ বিহারে গিয়ে শেষ করেন ।

মতামত...