,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভোট গ্রহণ শেষ, এখন ফলের অপেক্ষা

421নিজস্ব প্রতিবেদক,ঢাকা,৩০, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম)::নির্বাচন নির্বাচন কমিশন কর্মকর্তারা এখন ভোট গণনা শুরু করেছেন । এরপর থেকে আসতে থাকবে ফলাফল। রাত ৮টার পর থেকে মেয়র পদের বেসরকারি ফলাফল পাওয়া শুরু হবে । বিক্ষিপ্ত সংঘর্ষ, বর্জন, স্থগিতের মধ্য দিয়ে সারা দেশে ২৩৪টি পৌরসভায় ভোট গ্রহণ শেষ হয়েছে। আজ বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টার পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।

চট্টগ্রামের সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় নুরুল আমিন নামের ১জন নিহত,বরগুনা পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থীসহ ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন। এর বাইরে বিভিন্ন স্থানে সংঘর্ষ, ভোটকেন্দ্র দখল, জাল ভোটের অভিযোগ পাওয়া গেছে।

ঢাকায় আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন নিয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ও বিএনপির পক্ষ থেকে  কথা বলেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক। এইচ টি ইমাম বলেন, কিছু স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়াবাড়ি করেছেন। এর ফলে সহিংসতা হয়েছে বলে জানান তিনি। ড. ওসমান সাংবাদিকদের বলেন, বেশ কিছু জায়গায় আওয়ামী লীগের লোকজন ভোটকেন্দ্র দখল করেছে।

সংসদের বিরোধী দল জাতীয় পার্টির পক্ষ থেকে ‘ভোট ডাকাতি’, ‘কেন্দ্র দখল’, হামলার অভিযোগ করা হয়েছে। এ নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে একটি চিঠিও দিয়েছে দলটি।

সারা দেশে মোট ভোটকেন্দ্র তিন হাজার ৫৫৫টি। এর মধ্যে ৩১টি কেন্দ্রের ভোট স্থগিতের খবর পাওয়া গেছে। এ ছাড়া বেশ কয়েকটি জায়গায় আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থীরা ভোট বর্জন করেছেন।

 

 

মতামত...