,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভোলার মেঘনায় অভিযান ৫০লক্ষ টাকার জাল জব্দ ২ জেলের জরিমানা

vকামরুজ্জামান শাহীন, ভোলা, বিডিনিউজ রিভিউজঃ  নিষেধাজ্ঞা অমান্য করে মনপুরার মেঘনায় মা ইলিশ শিকারের সময় সোমবার(১৭অক্টোবর)বিকাল ৩টা পর্যন্ত অভিযান চালিয়ে এক লাখ ২৭ হাজার মিটার হাজার মিটার জাল জব্দ করা হয়। যার মূল্য প্রায় ৫০ লক্ষ টাকা।ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট, কোস্টগার্ড, পুলিশ ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে মেঘনার বিভিন্ন পয়েন্টে বেহুন্দী জাল, মশারী জাল, কারেন্ট জাল ও পোয়া জালসহ দুইজনকে আটক করে। আটককৃত কনক চন্দ্র দাস (৩৫) ও মোঃ মহিউদ্দিন (২৪)-কে ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মান্নান ও কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার আব্দুস সালামের নেতৃত্বে একটি টিম এবং পুলিশ ও মৎস্যবিভাগের নেতৃত্বে অন্য আরেকটি টিম মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালায়। মৎস্য অফিস সূত্রে জানা যায়, কলাতলীচর ও কোড়ালিয়া বাজার সংলগ্ন মেঘনার বিভিন্ন পয়েন্ট অভিযান চালিয়ে বেহুন্দী জাল চারটি, মশারী জাল ২৫ হাজার মিটার, কারেন্ট জাল এক লাখ মিটার ও পোয়াজাল দুই হাজার মিটার জব্দ করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জব্দকৃত জাল হাজির হাট সিট্রাক ঘাটে এনে আগুন দিয়ে পোড়ানো হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মান্নান জানান, গত রাত থেকে সোমবার বিকাল ৩টা পর্যন্ত অভিযান চালিয়ে এক লাখ ২৭ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। জব্দকৃত সকল জাল আগুনে পোড়ানো হয়।

মতামত...