,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ১০ জেলে আটক, ৭ জনের কারাদন্ড

vকামরুজ্জামান শাহীন, ভোলা, বিডিনিউজ রিভিউজঃ সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার দায়ে ভোলা সদর ও চরফ্যাসন উপজেলার মেঘনায় মাছ ধরার অপরাধে অভিযানের ৩য় দিনে ১০ জেলেকে আটক করেছে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ । শুক্রবার(১৪অক্টোবর) সকাল থেকে বিকাল পর্যন্ত সদর উপজেলার ইলিশা থেকে ভোলার খাল পর্যন্ত এলাকায় অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়। এ সময় ৬ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: আসাদুজ্জামান জানান, কোস্টগার্ড ও মৎস্য বিভাগের একটি টিম শুক্রবার সকালে ভোলা সদরের ইলিশা থেকে ভোলার খাল পর্যন্ত এলকার মেঘনা নদীতে অভিযান চালায়। এ সময় অবৈধভাবে মাছ ধরার অপরাধে ৮ জেলেকে আটক করা হয়।
আটককৃতদের মধ্যে ৪ জেলেকে এক বছর করে ও ৩ জনকে ১৮ দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্তরা হলেন, সুমন, শরিফ, রুবেল, ইউনুছ, মোঃ কামাল, মিলন ও আবু। এছাড়া বিল্লাল নামে আটকৃত এক শিশু জেলেকে ছেড়ে দেওয়া হয়। শুক্রবার বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: কামাল হোসেন এ রায় দেন। এদিকে জব্দকৃত কারেন্টজাল তুলাতুলি এলকায় আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয় এবং ইলিশ মাছ এতিম খানায় বিতরন করা হয়। অপরদিকে চরফ্যাশন উপজেলায় দুই জেলেকে আটক করা হয়। আটক জেলেদের ৫ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া হয়।

মতামত...