,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভোলায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় ৫ জেলের কারাদন্ড ও ১৯ জেলের অর্থদন্ড

vকামরুজ্জামান শাহীন,ভোলা, বিডিনিউজ রিভিউজঃ নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ ধরার দায়ে ভোলা সদর ও চরফ্যাসন উপজেলার মেঘনায় মাছ ধরার অপরাধে অভিযানের ৪র্থ দিনে ২৪ জেলেকে আটক করেছে পুলিশ,কোস্টগার্ড ও মৎস্য বিভাগ। শনিবার(১৫অক্টোবর)ভোর রাতের দিকে ভোলার ইলিশাঘাটও ধনিয়া তুলাতুলি এলাকার মেঘনা নদীতে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে ১৩ জেলে ও শনিবার ভোর রাতে চরফ্যাসন উপজেলার পুলিশ ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে মেঘনা নদীর বেতুয়া এলাকায় সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ ধরার অপরাধে ১১ জেলেকে আটক করা হয়েছে।এ সময় তাদের কাছ থেকে ২০ হাজার মিটার জাল ও প্রায় ১৫০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: আসাদুজ্জামান জানান, কোস্টগার্ড ও মৎস্য বিভাগের টিম সকালে ভোলা সদরের ইলিশা থেকে ভোলার খাল পর্যন্ত এলকার মেঘনা নদীতে অভিযান চালায়। এ সময় অবৈধভাবে মাছ ধরার অপরাধে ১৩জেলেকে আটক করা হয়। পরে শনিবার দুপুরে ৫জনকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামাল উদ্দিন ১ মাসের কারাদন্ড ও ৮ জেলেকে ৫ হাজার টাকা করে অর্থদন্ডের রায় প্রদান করেন।
চরফ্যাসন উপজেলা মৎস্য কর্মকর্তা পলাশ হালদার জানান,শনিবার ভোর রাতে মেঘনা নদীর বেতুয়া এলাকায় অভিযান চালিয়ে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ ধরার অপরাধে ১১ জেলেকে আটক করা হয়েছে।পরে তাদের শনিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নিবার্হী অফিসার মো. মনোয়ার হোসেন প্রত্যেকে ৫ হাজার টাকা অর্থদন্ডের রায় প্রদান করেন।
অপরদিকে জব্দকৃত জাল নদীর তীরে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এ ছাড়া জব্দকৃত মাছ এতিমখানায় বিতরন করা হয়।

মতামত...