,

সর্বশেষ
bnr ad 250x70 1

ভ্রান্তনীতিতে মিটমাটের পরামর্শদাতারা -তথ্যমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে যেসব বুদ্ধিজীবী মিটমাটের পরামর্শ দিচ্ছেন, সে সব বুদ্ধিজীবীরা ভ্রান্তনীতিতে আছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। আজ শুক্রবার ঢাকা মেডিক্যাল কলেজে শহীদ ডা. মিলন চত্বরে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাসানুল হক ইনু বলেন, শান্তি বিনষ্টকারী জঙ্গিনেত্রীর সঙ্গে কোনো মিটমাটের প্রশ্ন আসে না। যেসব বুদ্ধিজীবীরা বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গে মিটমাট করতে বলছেন, তারা ভ্রান্তনীতিতে আছেন। তিনি আরো বলেন, সামরিক সরকারের সঙ্গে যেমন কোনো সমাঝোতা হতে পারে না; তেমনি জঙ্গিনেত্রীর সঙ্গেও কোনো সমাঝোতা হতে পারে না।

‘গণতন্ত্র খাদের কিনারে’ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক খালেদা জিয়ার আমলেই গণতন্ত্র গভীর খাদের কিনারে ছিল। সেখান থেকে শেখ হাসিনা গণতন্ত্রের উত্তরণ ঘটিয়েছেন। তিনি  আবারো জঙ্গিদের সঙ্গে নিয়ে বাংলাদেশের শান্তি বিনষ্ট করতে চাইছেন।

জাসদ সভাপতি বলেন, জঙ্গি আর খালেদাকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই। সুতরাং জঙ্গিরূপী  দানবের সঙ্গে মানবের মিটমাটের কোনো প্রশ্ন আসতে পারে না।

শহীদ শামসুল আলম খান মিলনের ২৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) এই আলোচনা সভার আয়োজন করে। সভায় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, শহীদ মিলনের মা সেলিনা আকতার, গণতান্ত্রিক পার্টির সাধারণ

সম্পাদক শাহাদৎ হোসেন, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামরুল হাসান খান, সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএমএ মহাসচিব ইকবাল আর্সেনাল, বিএমএ সহসভাপতি রোকেয়া সুলতানা প্রমূখ।

মতামত...