,

সর্বশেষ
bnr ad 250x70 1

মগবাজার-মৌচাক-মালিবাগ ফ্লাইওভার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::বহুল প্রতীক্ষিত মগবাজার-মৌচাক-মালিবাগ সমন্বিত ফ্লাইওভার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন তিনি। ফলে দীর্ঘ ৬ বছরের অপেক্ষা ও দুর্ভোগের অবসান ঘটিয়ে পুরোপুরি খুলে গেল তিনভাগে নির্মিত ৮ দশমিক ২৫ কিলোমিটারের এ ফ্লাইওভারটি।

ভিডিও কনফারেন্সে রাখা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন হচ্ছে বলেই ঢাকা শহরে গাড়ি বেশি নামছে। এজন্যই যানজটের সৃষ্টি হচ্ছে। সেই যানজট নিরসনের জন্যই এই ফ্লাইওভার নির্মাণ করা হলো।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। এরআগেও আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিলো তখনও দেশের ব্যাপক উন্নয়ন হয়েছিলো। শিগগিরই রাজধানীর যানজট নিরসনে ব্যবস্থা নেয়া হচ্ছে উল্লেখ করে তিনি এ লক্ষ্যে নেয়া সরকারের বিভিন্ন প্রকল্পের কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকারের আমলেই রাজধানীর যানজট নিরসনে সবচেয়ে বেশি প্রকল্প বাস্তবায়ন হয়েছে। খুব শিগগিরই ঢাকার ইস্টার্ন বাইপাস নির্মাণ করা হবে।

এদিকে ফ্লাইওভারের উদ্বোধন উপলক্ষে মৌচাক মোড়ে স্থাপন করা হয় অস্থায়ী মঞ্চের। সেখানে সকাল থেকেই জড়ো হন আওয়ামী লীগ, ছাত্রলীগসহ ক্ষমতাসীন দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ফ্লাইওভারের উদ্বোধন উপলক্ষে গণভবনে স্থাপন করা হয় অস্থায়ী মঞ্চের। সেই মঞ্চ থেকেই ফ্লাইওভারের উদ্বোধনী ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এ সময় মঞ্চে ছিলেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মতামত...