,

সর্বশেষ
bnr ad 250x70 1

মঙ্গলবার সারাদেশে বিক্ষাভ মিছিল ও সমাবেশ ছাত্র ফেডারেশনের

aনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,তনু হত্যার প্রতিবাদে আহূত হরতালে হামলা ও আটকের প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে বিক্ষাভ মিছিল ও সমাবেশের আহ্বান করেছে ছাত্র ফেডারেশন।

সোমবার (২৫ এপ্রিল) রংপুরে ছাত্রলীগের হামলায় ছাত্র ফেডারেশন রংপুর জেলার আহ্বায়ক প্রত্যয়ী মিজান এবং রংপুর সরকারি কলেজ শাখার সভাপতি আসিফ ইকবাল সাজু ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক রোকনুজ্জামান গুরুতর আহত হন।

আসিফ ইকবাল সাজুকে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

 সারাদেশে পুলিশ হামলা করে ছাত্র জোটের শতাধিক নেতা-কর্মীকে আহত  এবং ২৮ জনকে আটক করেছে বলে জানিয়েছেন ছাত্র নেতারা।

সোমবার (২৫ এপ্রিল) প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের ডাকে তনুসহ অব্যাহত গুম-খুন-ধর্ষণ ও বিচারহীনতার প্রতিবাদে সারাদেশে অর্ধদিবস হরতাল পালিত হয়।

শাহবাগে কেন্দ্রীয়ভাবে সমাপনী সমাবেশে প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেল সভাপতির বক্তব্যে বলেন, হামলা করে, আটক করে শান্তিপূর্ণ ও ন্যায্য দাবির আন্দোলনকে কখনোই বানচাল করা যাবে না। যতদিন এই দেশে খুন-ধর্ষণের বিচার না হবে, মানুষের নিরাপত্তা নিশ্চিত না হবে ততদিন ছাত্রসমাজ আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবে।

খুনি-ধর্ষকদের বিচার এবং জীবনের নিরাপত্তার দাবিতে হরতাল পালনকালে ছাত্রলীগ-পুলিশের ন্যাক্কারজনক হামলা ও নেতাকর্মীদের আটকের তীব্র নিন্দা জানান তিনি।

ছাত্র ফেডারেশনের সভাপতি সৈকত মল্লিক বলেন, ছাত্রলীগ এবং পুলিশ আন্দোলনকারীদের ওপর নির্মমভাবে হামলা করে এটাই প্রমাণ করেছে তারা ধর্ষক-খুনিদের রক্ষায় নিয়োজিত। তনুসহ পাহাড়-সমতলে নারী-শিশু ধর্ষণসহ অসংখ্য মানুষ হত্যার প্রতিবাদে এবং জনগণের নিরাপত্তার দাবিতে হরতালে হামলার জবাব চাই।

 

মতামত...