,

সর্বশেষ
bnr ad 250x70 1

মঙ্গলবার ৭শ’ ৫২ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ

voteনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, প্রথম দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ কাল। সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানে এরই মধ্যে প্রায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সকাল থেকেই নির্বাচনী কর্মকর্তাদের হাতে তুলে দেয়া হচ্ছে ভোটগ্রহণের প্রয়োজনীয় সামগ্রী।

সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে নির্বাচন সামগ্রী বুঝে নিচ্ছেন তারা। প্রিজাইডিং অফিসাররা, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার ও নিরাপত্তা কর্মীদের নিয়ে সন্ধ্যার মধ্যে নিজ নিজ কেন্দ্রে পৌঁছে কেন্দ্রের দায়িত্ব গ্রহণ করবেন।

শান্তিপূর্ণভাবেই প্রথম দফা নির্বাচন সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন রিটার্নিং কর্মকর্তারা। এদিকে, ইউপি নির্বাচনকে সামনে রেখে ভোট কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

প্রথম দফায় আগামীকাল ৭শ’ ৫২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সকাল থেকেই প্রিজাইডিং অফিসারদের হাতে নির্বাচন সামগ্রী তুলে দেয়া হয়। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এরই মধ্যে কেন্দ্রগুলোতে পৌঁছাতে শুরু করেছেন পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা।

বরিশাল: বরিশালে সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাচনী সামগ্রী সংগ্রহ করতে জড়ো হন প্রিজাইডিং অফিসাররা। পরে পর্যায়ক্রমে তাদের হাতে এসব সামগ্রী তুলে দেয়া হয়। প্রথম ধাপে বরিশাল বিভাগের ২৭১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা ৪১ লাখ ২ হাজার ৪৯ জন। আর কেন্দ্রের সংখ্যা ৫ হাজার ৫৮ টি।

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলপুর উপজেলার ১০টি ইউনিয়নে ভোট গ্রহণের জন্য ব্যালট পেপার, বাক্সসহ বিভিন্ন নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয়। আর এসব সরঞ্জাম কেন্দ্রে পৌঁছাতে সহায়তা করেন আনসার ভিডিপি সদস্যরা।

খুলনা: খুলনায় সুষ্ঠুভাবে ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার। আইন শৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে যৌথ বাহিনীর মোট ২০ জন সদস্য মোতায়েন করা হয়েছে।

সিলেট: প্রথম ধাপে সিলেটের একটি উপজেলার ৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে নির্বাচনী সামগ্রী কেন্দ্রগুলোতে পৌঁছাতে সকালে গাড়ির সংকট দেখা দেয়ায় সরঞ্জাম পৌঁছাতে কিছুটা সময় লাগে।

 

বি এন আর/০০১৬০০৩০০২১/০০০৩৪৪/এস

 

মতামত...