,

সর্বশেষ
bnr ad 250x70 1

মদিনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

kসৌদি আরব সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ পবিত্র হজ পালন শেষে আজ শনিবার মদিনায় যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাষ্ট্রীয় প্রটোকলের মধ্য দিয়ে মক্কা নগরী থেকে মদিনার উদ্দেশে রওনা হবেন খালেদা জিয়া ও তার সফরসঙ্গীরা। মদিনায় পৌঁছে মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর রওজা জিয়ারত ও নফল ইবাদত করবেন তারা।

এর আগে শুক্রবার রাতে বিদায়ী তওয়াফ সম্পন্ন করেন খালেদা জিয়া। এ সময় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সফরসঙ্গীরা তার সঙ্গে ছিলেন। তারা দেশ জাতি ও উম্মাহর জন্য দোয়া করেন।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে পরিবারের সদস্য ও কয়েকজন সফরসঙ্গী নিয়ে পবিত্র হজ সম্পন্ন করেছেন খালেদা জিয়া। তার সঙ্গে রয়েছেন তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, প্রয়াত আরাফাত রহমানের স্ত্রী শর্মিলা রহমান সিঁথিসহ পরিবারের সবাই। এছাড়া তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্যপ্রযুক্তিবিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ, গৃহকর্মী ফাতেমা প্রমুখ। সৌদি আরব বিএনপির নেতারাও যোগ দিয়েছেন খালেদা জিয়ার সঙ্গে।

গত ৭ সেপ্টেম্বর খালেদা জিয়া ও তার সফরসঙ্গীরা সৌদি আরবে যান। ১১ সেপ্টেম্বর পবিত্র হজ পালন করেন। মদিনায় ছয় দিন অবস্থান শেষে আগামী ২২ সেপ্টেম্বর খালেদা জিয়ার দেশে ফিরে আসার কথা রয়েছে।

খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকার সময় তিনি হজ করেন। তবে প্রায় প্রতি বছরই রমজানে তিনি ওমরাহ পালন করে আসছেন।

মতামত...