,

সর্বশেষ
bnr ad 250x70 1

মন্ত্রিত্ব থাকবে কিনা তা নৈতিকতার মন্তব্য অ্যাটর্নি জেনারেলের

mahbubul alam atrny gনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, আদালত অবমাননার দায়ে সর্বোচ্চ আদালত ৫০ হাজার টাকা করে জরিমানার দণ্ডাদেশ দেওয়ার পর দুই মন্ত্রীর পদ থাকবে কিনা তা ‘নৈতিকতার সঙ্গে জড়িত’ বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আপিল বিভাগের আদেশের পর রোববার (২৭ মার্চ) নিজ কার‌্যালয়ে এ মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল।

মন্ত্রিত্ব থাকবে কি-না এমন প্রশ্নের জবাবে মাহবুবে আলম বলেন, ‘এটি এই মুহূর্তে আমার পক্ষে বলা সম্ভব নয়। সংবিধানে এ ব্যপারে বিস্তারিত আছে বলে মনে হয় না। তবে বিষয়টি নৈতিকতার সঙ্গে জড়িত। এটার বিষয়ে সিদ্ধান্ত নেবে মন্ত্রিসভা’।

আদালতের আদেশের বিষয়ে মাহবুবে আলম বলেন, ‘দুইজন মন্ত্রী নিঃশর্ত ক্ষমা প্রার্থানা করেছিলেন। আদালত সংক্ষিপ্ত আদেশে বলেছেন, অপরাধের গুরুত্ব এতোটাই বেশি যে, ক্ষমা প্রার্থনা করে তারা যে দরখাস্ত দিয়েছেন, তা গ্রহণ করতে অপারগতা প্রকাশ করেছেন’।

‘তাই তাদেরকে দোষী সাব্যস্ত করে দুইজন মন্ত্রীকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন। জরিমানার অর্থ আগামী সাতদিনের মধ্যে ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশে জমা প্রদান করতে নির্দেশ দিয়েছেন। সাতদিনের মধ্যে জরিমানার অর্থ জমা না দিলে তাদেরকে এক সপ্তাহের জন্য বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত হতে বলে দণ্ডলাভ করতে হবে বলে উল্লেখ করেছেন’।

মতামত...