,

সর্বশেষ
bnr ad 250x70 1

মহিউদ্দিন চৌধুরীর বাসায় রেলমন্ত্রী

দিলরুবা খানম, বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রামের প্রয়াত নেতা নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় গেলেন রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি।

শুক্রবার দুপুরে চশমাহিলের বাসায় মহিউদ্দিন চৌধুরীর পরিবারের সদস্যদের সাথে কিছুক্ষণ সময় কাটান তিনি। এসময় সেখানে ছিলেন মহিউদ্দিন পত্নী হাসিনা মহিউদ্দিন, মহিউদ্দিনের বড় ছেলে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বোরহানুল হাসান চৌধুরী।

রেলমন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের অবিসংবাদিত নেতা। তার মৃত্যুতে চট্টগ্রাম তথা দলনেত্রীও শোকাহত হয়েছেন। দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। দেশ স্বাধীনেও ছিল অন্যান্য অবদান।

চট্টগ্রামের এ নেতার মৃত্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ শীর্ষ স্থানীয় নেতারাও চট্টগ্রামে এসেছিলেন। তখন এক প্রতিক্রিয়ায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, এবিএম মহিউদ্দিন চৌধুরীর হৃদয়জুড়ে, অন্তরজুড়ে শুধুই চট্টগ্রাম। এই মাটি ও মানুষকে ভালোবাসতেন তিনি। আজকে চট্টগ্রামে যে বাঁধভাঙা শোককাতুর মানুষ দেখছি, সেটা থেকেই বোঝা যায় তার প্রতি মানুষে ভালোবাসা কতটা প্রকট। চট্টগ্রাম মহিউদ্দিন চৌধুরীর, মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের।

শুক্রবার সকালে রেলপথ মন্ত্রী নগরীর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী-২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। এসময় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক (ডিজি) আমজাদ হোসেন ও পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) মোঃ আবদুল হাই প্রমুখ। গত ১৪ ডিসেম্বর নগরীর একটি হাসপাতালে এবিএম মহিউদ্দিন চৌধুরী শেষ নিঃশেষ ত্যাগ করেন।

মতামত...