,

সর্বশেষ
bnr ad 250x70 1

মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে ১৬ থানায় এমপি লতিফের জিডি

Mohiu18নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম , বিডি নিউজ রিভিউজ ডটকম:: প্রকাশ্য জনসভায় প্রাণনাশের হুমকির প্রেক্ষিতে জীবনের নিরাপত্তা চেয়ে এবার নিজ দলের প্রভাবশালী নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ১৬ থানায় সাধারন ডায়রী পাঠিয়েছেন সরকারী দলীয় সাংসদ এম এ লতিফ।

বৃহস্পতিবার দুপুরে ই-মেইলে নগরীর ১৬ থানায় ডায়রীর কপি পাঠিয়েছেন এম এ লতিফ। সাধারন ডায়রীর আবেদনে এম এ লতিফের স্বাক্ষর রয়েছে।

১৬ থানায় জিডি পাওয়ার কথা স্বীকার করেছেন সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মন্ডল। তিনি বলেন এমপি সাহেবের জিডি’র কপি পেয়েছি। আমরা যাচাই বাছাই করে এ ব্যাপারে একটা সিদ্ধান্ত নেব।

সাধারন ডায়রীর আবেদনে এম এ লতিফ লিখেছেন, ১৫ ফেব্রুয়ারি নগরীর লালদিঘি ময়দানে নাগরিক মঞ্চ আয়োজিত এক সমাবেশে এবিএম মহিউদ্দিন চৌধুরী তাকে অবাঞ্চিত ঘোষণা করে চলাফেরায় সতর্ক করেন।
‘মহিউদ্দিন এ-ও বলেছেন, যুব সমাজ কিংবা ব্যক্তিবিশেষ আমাকে আক্রমণ করতে পারে। এতে আমার মৃত্যুও হতে পারে। আমার মৃত্যুর জন্য তাকে অর্থাৎ মহিউদ্দিন চৌধুরীকে আসামি করার জন্যও তিনি ঘোষণা দেন।
মহিউদ্দিন চৌধুরী ও তার অনুসারীদের প্রকাশ্য হুমকির কারণে লতিফ জীবননাশের আশংকা করছেন বলে আবেদনে উল্লেখ করেছেন।

আবেদনে উল্লেখ করেন আমাকে প্রতিরোধসহ হত্যার নির্দেশনা দিয়ে এবিএম মহিউদ্দিন চৌধুরী তার অনুসারীদেরকে আমার পেছনে লেলিয়ে দিয়ে হত্যার দায়দায়িত্ব নিজের কাঁধে নেওয়ার আশ্বাস দিয়ে আমার জীবনকে হুমকির মুখে ফেলে দিয়েছে। মহিউদ্দিন ও তার অনুসারীদের অব্যাহত হুমকির মুখে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীন বোধ করছি।

এদিকে লতিফ ইস্যুতে চট্টগ্রাম আওয়ামীলীগে বিভক্তি প্রকাশ্যে রূপ নিয়েছে। বুধবার লতিফের পক্ষে অবস্থান নিয়ে গনমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন চট্টগ্রামের সাত সাংসদ।

উল্লেখ্য বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার প্রতিবাদে গত ১৫ ফেব্রুয়ারী নগরীর লালদীঘি মাঠে জনসভায় লতিফকে চট্টগ্রামে অবাঞ্চিত ঘোষনা করেন মহিউদ্দিন চৌধুরী। এ ছাড়া একই জনসভায় লতিফকে হত্যার হুকুমের আসামি হতেও রাজি বলে উল্লেখ করেছিলেন মহানগর আ’লীগ সভাপতি মহিউদ্দিন চৌধুরী।

 

বিএন আর/০০১৬০০২০১৮/০০০৮৮/শি

 

মতামত...