,

সর্বশেষ
bnr ad 250x70 1

মহিউদ্দিন চৌধুরী চিকিৎসাশেষে ১ মাস পর ফিরলেন

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম:: চিকিৎসাশেষে এক মাস পর নিজ বাড়িতে ফিরলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী।

মঙ্গলবার দুপুর ১টা ১০ মিনিটে তিনি নগরীর ষোলশহর চশমা হিলের মেয়র গলির বাড়িতে প্ৗেছান। এসময় প্রিয় নেতাকে দেখার জন্য বাড়ির সামনে হাজারো নেতাকর্মী জড়ো হন। সকালে সড়কপথে ঢাকা থেকে নিজের মালিকানাধীন বিজয় টেলিভিশনের একটি গাড়িতে করে পরিবারের লোকজন তাকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেন। মহিউদ্দীন

চৌধুরীর গাড়িবহরে থাকা একাধিক স্বজনের সাথে আলাপকালে তারা বলেন, তাদের গাড়ি যখন সিটি গেট দিয়ে প্রবেশ করে তখন সড়কের দুইপাশে উৎসুক জনতা দেখে তিনি নিজেই আবেগাপ্লুত হয়ে পড়েন। তার দুই চোখ দিয়ে পানি গড়িয়ে পড়ে। বাসায় এসে গাড়ি থেকে নামার পর নেতাকর্মীদের দেখে মৃদু হাসেন। গাড়ি থেকে নামিয়ে মহিউদ্দিনকে হুইল চেয়ারে নেয়ার পর অনেকে তার পায়ে হাত দিয়ে সালাম করেন।

মহিউদ্দীন চৌধুরীর স্ত্রী নগর মহিলা আওয়ামীলীগের সভাপতি হাসিনা মহিউদ্দীন বলেন, চট্টগ্রামবাসীর ভালবাসা এবং দোয়ায় তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে এসেছেন। তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ঢাকা থেকে বাইরোডে আসার কারণে মহিউদ্দীন চৌধুরী শারীরিকভাবে দুর্বল হয়ে গেছেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে আপাতত বিশ্রামে রাখা হয়েছে। চিকিৎসকরা বলেছেন, তাকে দেখার জন্য লোকজনের ভিড় যাতে না হয়। তাই তাকে যে রুমে রাখা হয়েছে সেখানে আপাতত কাউকে যেতে দেয়া হচ্ছে না। দুর্বলতা কাটিয়ে উঠার পর মহিউদ্দীন চৌধুরী নিজেই জনগণের সাথে কথা বলবেন। কারণ চট্টগ্রামবাসী তাকে কি পরিমাণ ভালবাসে তা তিনি ভালভাবেই অনুভব করেন। চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ তার সুস্থতা কামনা করে যে পরিমাণ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন, তার খবর শুনে তিনি নিজেই আবেগাপ্লুত হয়েছেন।

৭৪ বছর বয়সী মহিউদ্দিন চৌধুরী হৃদযন্ত্র ও কিডনির রোগে ভুগছেন। গত ১১ নভেম্বর রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন দুপুরে হেলিকপ্টারে করে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর চিকিৎসকদের পরামর্শে ১৬ নভেম্বর এয়ার এম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুর নেয়া হয়। সেখানে অস্ত্রোপচারশেষে ফেরার পর তিনি স্কয়ার হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন। প্রায় এক মাস পর তিনি চট্টগ্রামে ফিরলেও ভিড় এড়াতে গণমাধ্যমকর্মীদের এ বিষয়ে আগে থেকে কিছু জানানো হয়নি।

মতামত...