,

সর্বশেষ
bnr ad 250x70 1

মহিউদ্দিন চৌধুরী দেশে ফিরে স্কয়ার হাসপাতালে ভর্তি

বিডিনিউজ রিভিউজ.কম::সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে শারীরিক স্থিতিশীল অবস্থা নিয়ে দেশে ফিরেছেন বর্ষীয়ান রাজনীতিক ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। তবে, তাকে আজ আপাতত ঢাকায় স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাই এই মুহূর্তে চট্টগ্রামে ফিরছেন না মহিউদ্দিন চৌধুরী । আপাতত মাসখানেক তাকে ঢাকায় পূর্ণ বিশ্রামে রাখা হবে। স্কয়ার হাসপাতাল থেকে তাকে পরবর্তীতে ঢাকায় ছেলের বাসায় নেওয়া হবে বলে জানিয়েছেন মহিউদ্দিনের ব্যক্তিগত সহকারী ওসমান গণি।

রোববার (২৬ নভেম্বর) রাত ১১টা ২৫মিনিটে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লািইটে করে মহিউদ্দিনকে নিয়ে তার স্বজনরা ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

মহিউদ্দিনের ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমার আব্বাকে চিকিৎসক বিপদমুক্ত বলেছেন। উনার অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে রুটিন ডায়ালোসিস চলবে। আর হাত-পা মুভমেন্টের জন্য সামান্য ফিজিওথেরাপি দিতে হবে। পূর্ণ বিশ্রামে রাখার জন্য বলেছেন ডাক্তার। মাসখানেক আমরা ঢাকায় অবস্থানের পর চট্টগ্রামে ফিরবেন তিনি।

গত ১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটালে মহিউদ্দিনের এনজিওগ্রাম এবং হার্টের দু’টি ব্লকে রিং বসানো হয়েছে বলে জানাগেছে।

নিজ বাসায় অসুস্থ হয়ে পড়ার পর মহিউদ্দিনকে গত শনিবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, মহিউদ্দিন মৃদু হার্ট অ্যাটাকের পাশাপাশি কিডনিজনিত রোগে ভুগছেন।

চট্টগ্রামের টানা তিনবার নির্বাচিত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী  চট্টগ্রামে আওয়ামী লীগের রাজনীতির  নিয়ন্ত্রকও বটে। চট্টগ্রামের স্বার্থসংশ্লিষ্ট ইস্যুতে আন্দোলনে এখনো মহিউদ্দিনই নিয়ামক, এমনটাই মনে করেন বন্দরনগরীর মানুষ।

মতামত...