,

সর্বশেষ
bnr ad 250x70 1

মাঝারি ও ছোট গরুর ডিমান্ড, দেশের সব কোরবানি পশুর হাট গরু বিক্রির ধুম

cবিশেষ সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ সব কোরবানি পশুর হাট গরু বিক্রির ধুম পড়েছে। জমে উঠেছে রাজধানীর কোরবানি পশুর হাট।মাঝারি ও ছোট গরুর ডিমান্ডই সবচেয়স বেশি।

রবিবার সকাল থেকে ঢাকা ও চট্টগ্রামসহ সকল গরুর হাটে গরু বিক্রির ধুম পড়েছে। এখন আর কেউ হাটে এসে খালি হাতে ফেরত যাচ্ছেন না। তবে বড় গরুর তুলনায় ছোট ও মাঝারি সাইজের গরুর চাহিদা বেশি।

রবিবার সকালে আমাদের প্রতিবেদক গাবতলী গরুর হাটে ও অপর প্রতিবেদক চট্টগ্রামের সাগরিকা প্সহুর হাটে গিয়ে দেখেন, হাট পুরোপুরি জমে উঠেছে। সকাল থেকেই বিক্রির ধুম লেগেছে। গরুর পাইকাররা জানান, বিকালের দিকে বিক্রি আরও বাড়বে। আজ এবং আগামীকালই হবে মূল বিক্রি।

গরু কিনে বাড়ি ফিরছিলেন শাহাদাত হোসেন নামে মিরপুরের এক ব্যবসায়ী। তিনি জানান, ৫৫ হাজার টাকা দিয়ে একটি গরু কিনেছেন। দাম আরও বেড়ে যেতে পারে সে আশঙ্কায় তিনি আগেভাগেই কিনে ফেলেছেন বলে জানান।

শাহাদাত জানান, মধ্যবিত্তদের চাহিদা ছোট ও মাঝারি সাইজের গরু। এজন্য এই সাইজের গরু তুলনামূলক দাম বেশি। বড় গরুর ক্রেতা কম। তাই ছোট গরুর তুলনায় বড় গরুর দাম কম।

গাবতলী হাট কাউন্টারের কর্মী ওমর ফারুক বলেন, ‘আজ সকাল বিক্রি জমে উঠেছে। আমাদের এখানে এখন পর্যন্ত সর্বোচ্চ সাড়ে চার লাখ টাকার গরু বিক্রি হয়েছে। এখানে ছোট ও মাঝারি গরুর চাহিদাই বেশি।’

পশুর হাটে প্রযাপ্ত পরিমাণে পুলিশ রয়েছে কোথাও কোন গোলযোগের খবর পাওয়া যায়নি।

মতামত...