,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানসম্মত সেবা নিশ্চিতকরণে ২দাবিতে নার্সদের বিক্ষোভ

921নিজস্ব প্রতিবেদক,ঢাকা,১২, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম): নার্সিং পেশার সার্বিক উৎকর্ষ সাধন ও মানসম্মত সেবা নিশ্চিতকরণে দুই দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে নার্সদের সংগঠন বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি (বিবিজিএনএস)। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে এই বিক্ষোভ সমাবেশে অংশ নেন সহস্রাধিক নার্স।

সংগঠনের সাধারণ সম্পাদক নাহিদা আক্তারের সঞ্চালনায় সভাপতি রাজীব কুমার বিশ্বাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সহ-সভাপতি এনামুল হক মাসুম, সাংগঠনিক সম্পাদক নারায়ণ চন্দ্র সরকার, ইমরান হোসেন, খলিলুর রহমান প্রমুখ।

রাজীব কুমার বিশ্বাস বলেন, আমাদের দুই দফা নায্য দাবি- দ্রুত সময়ের মধ্যে যুগোপযোগী নিয়োগবিধি প্রণয়ণের মাধ্যমে দশ হাজার নার্স নিয়োগ, দশম গ্রেডের সব নিয়োগে চার বছর মেয়াদী বিএসসি-ইন–নার্সিং কোর্স সম্পন্নকারী রেজিস্টার্ড নার্সদের যথাযথভাবে অন্তর্ভূক্তি নিশ্চিত করতে হবে। জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ছাড়পত্র প্রাপ্ত নার্সিং কর্মকর্তাদের সাত ক্যাটাগরির পদগুলো দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে তথা নবম গ্রেডে উন্নীত করতে হবে এবং নবম গ্রেডে পর্যাপ্ত সংখ্যক পদে পদোন্নতি ভিত্তিক নিয়োগের পাশাপাশি শতকরা আনুপাতিক হারে সরাসরি নিয়োগ নিশ্চিত করতে হবে। এই দুই দফা বাস্তবায়নে কোনো ছাড় দেয়া হবে না।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহীদ মিনার থেকে শুরু হয়ে টিএসসি, দোয়েল চত্বর হয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। এরপর,বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসইটির একটি প্রতিনিধি দল তাদের দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান করে।

মতামত...