,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানিকছড়িতে‘নিবন্ধিত জেলেদের মাঝে পরিচয়পত্র বিতরণ

aআবদুল মান্নান, মানিকছড়ি(খাগড়াছড়ি) সংবাদদাতা, মানিকছড়ি উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে উপজেলার  নিবন্ধিত জেলেদের মাঝে গতকাল (বৃহস্পতিবার)পরিচয়পত্র বিতরণ করা হয়েছে।

১ সেপ্টেস্বর সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা মৎস্য কর্মকর্তা এস.এম. শাহাজাহান সিরাজ এর সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী অফিসার যুথিকা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা। বিশেষ অতিথি ছিলেন,উপজেলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, সমবায় কর্মকর্তা মো.মুনছুর আহম্মদ,সাংবাদিক মো. মনির হোসেন ও আবদুল মান্নান প্রমূখ।

সভায় প্রধান অতিথি ম্্রাগ্য মারমা বলেন, সমাজের প্রতিটি ব্যক্তি বা প্রতিটি সম্প্রদায় সমাজ ও দেশের কল্যাণে অবদান রাখছে। কাউকে অবহেলার দৃষ্ঠিতে দেখার সুযোগ নেই। তাই  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি অনুধাবণ করে ২০১২সালে দেশব্যাপি মৎস্যজীবিদের নিবন্ধনের আওতায় আনার উদ্যোগ গ্রহন করেন। যার ফলে দেশ ব্যাপি এ নিবন্ধন প্রক্রিয়া শুর হয় এবং আজ এ উপজেলার ২১২ জন জেলের মধ্যে প্রথম পর্যায়ে ৭৫জন জেলের মাঝে পরিচয়পত্র তিবরণ করা হলো। পর্যায়ক্রমে অন্যদের মাঝেও পরিচয়পত্র দেওয়া হবে।  পরে সভাপতির বক্তব্য শেষে উপস্থিতি অতিথিরা জেলেদের হাতে পরিচয়পত্র তুলে দেন। এদিকে মৎস্যজীবি হিসেবে আই.ডি কার্ড পেয়ে জেলে মো. জুলহাস মিয়া অনুভূতি প্রকাশ করে বলেন, জেলেরা এতো দিন সমাজে অবহেলিত সম্প্রদায় হিসেবে বিবেচিত হতো। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা অবশেষে ‘জেলেদেরকে নিবন্ধনের আওতায় এসে পরিচয়পত্র দিয়ে তাদেরকে মূল্যায়ণ করেছে।

মতামত...