,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানিকছড়িতে‘বঙ্গবন্ধু ফুটবল’টূর্ণামেন্টে চ্যাম্পিয়ন-হাজীপাড়া, রানার আপ-মহামুনি

aআবদুল মান্নান, মানিকছড়ি প্রতিনিধি, বিডিনিউজ রিভিউজঃ মানিকছড়িতে মাস ব্যাপি অনুষ্টিত‘বঙ্গবন্ধু ফুটবল’ টূর্ণামেন্টের ফাইনাল জমকালো আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। গত ২ সেপ্টেম্বর বিকালে সাড়ে ৩টায় অনুষ্ঠিত সমাপনী পর্বে হাজীপাড়া একাদশ ১-০গোলে মহামুনি সানফ্লাওয়ার স্পোটিং ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। উক্ত খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেছেন খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা (এম.পি)।
গত ২৮ জুলাই-২০১৬ থেকে মানিকছড়ি মাঠে তৃণমূলের ২৮টি দল নিয়ে সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক এর আয়োজনে এবং উপজেলার ঐতিহ্যবাহী ক্রীড়া সংগঠন‘একতা যুব সংঘের’ সহযোগিতায়‘বঙ্গবন্ধু’ফুটবল টূর্ণামেন্ট-২০১৬ পরিচালিত হয়ে আসছিল। নক আউট পদ্ধতির এ খেলায় ইতোমধ্যে ঢাকা ও চট্টগ্রাম  মহামেডান, আবাহনী, ওয়ারী ও ফেনী সকার ক্লাবসহ নাইজেরিয়া ও সেনেগালের ২জন   খেলোয়াড় হাজীপাড়া একাদশের পক্ষে খেলেছেন। সেমিফাইনালে হাজীপাড়া ৩-২গোলে সেতুবন্ধনকে এবং মহামুনি সানফ্লাওয়ার স্পোটিং ক্লাব ৪-০ গোলে রহমান নগর স্পোটিং ক্লাবকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন। ফলে গত ২ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টায় জমকালো আয়োজনে অনুষ্টিত হয় ফাইনা খেলা।
টূর্ণামেন্ট পরিচালনা কমিটির সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক এর সভাপতিত্বে সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা (এম.পি)। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সিন্দুকছড়ি জোন টুআইসি মেজর মো. রাকিব হাসান, জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার, জুয়েল চাকমা, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আ.লীগ নেতা এম.এ. রাজ্জাক,খাগড়াছড়ি সদর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা, ইউএনও যুথিকা সরকার, ও.সি মো. আবদুর রকিব, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও টূর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং পাক্ষিক মানিকছড়ি বার্তার সম্পাদক মো. মাঈন উদ্দীন।
ফাইনাল খেলায় মানিকছড়ির সরকারি উচ্চ বিদ্যালয় ও মডেল প্রাথমিক বিদ্যালয় মাঠে দর্শকদের পদচারণায় মূখরিত ছিল। মাঠের চারপাশে ছাদে, গাছে, ভবনে, রাস্তা ও মাঠের পরতে পরতে হাজার হাজার দর্শক সরাসরি এ খেলা উপভোগ করার পাশাপাশি মানিকছড়ি ক্যাবল নেটওর্য়াক এর মাধ্যমে দর্শকরা বাসা-বাড়ী এবং দোকানে-পাটে বসে খেলা দেখার সুযোগ পেয়েছেন। খেলার দ্বিতীয়ার্ধে হাজীপাড়া একাদশের সাজ্জাদ হোসেনের একমাত্র গোলে হাজীপাড়া ১-০ গোলে এগিয়ে যায় এবং শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। খেলা শেষে পুরস্কার বিতরণ করেন খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা(এম.পি)। এ সময় তিনি  উপস্থিত হাজারো দর্শক ও ক্রীড়ামুদী খেলোয়াড়দের উদ্দ্যেশে বলেন, খেলাধূলা  মানুষের মনকে সতেজ রাখে। সম্প্রীতি রক্ষায় এ অঞ্চলে খেলাধূলার বিকল্প নেই উল্লেখ করে তিনি আরো বলেন, সম্প্রীতির বন্ধন দৃঢ় করতে পাড়া-মহল্লার ক্রীড়াঙ্গনকে সতেজ করতে এ ধরণের আয়োজন প্রশংসার দাবীদার। তিনি এ উপজেলায় একটি‘মিনি’ স্টিডিয়ামের জন্য ভূমির খোঁজ নিতে স্থানীয় প্রশাসনকে অনুরোধ করেন। খেলায় হাজীপাড়া একাদশের সাজ্জাদ শ্রেষ্ট গোলদাতা এবং মহামুনি সানফ্লাওয়ার স্পোটিং ক্লাবের সাকিব সেরা খেলোয়াড় নির্বাচিত হয়। ধারা বিবরনীতে ছিলেন, বাটনাতলী ইউপি সচিব মো. আবদুল হাকিম, জনস্বাস্থ্য প্রকৌশলী অফিসের এস.এম. জসিম উদ্দীন ও মানিকছড়ি প্রেস ক্লাবের সেক্রেটারী আবদুল মান্নান ও সাংবাদিক মো. মনির হোসেন। তথ্য বিবরণীতে ছিলেন, মানিকছড়ি ইউপি সচিব মো. মোশারফ হোসেন মজনু ও সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক অজিত কুমার নাথ।

মতামত...