,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানিকছড়িতে আ’লীগের ইফতার মাহফিলঃ রোজা মানুষকে সংযমী হতে শেখায়

aআবদুল মান্নান, মানিকছড়ি সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে খাগড়াছড়ির সাংসদ ও জেলা আ’লীগ সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, রোজা মানুষকে সংযমী হতে শিক্ষা দেয়। রোজা থেকে শিক্ষা নেওয়া কোন ব্যক্তি সমাজ ও রাষ্টবিরোধী কোন কাজ করতে পারে না। আর এ শিক্ষা অজর্ণের মধ্য দিয়ে সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে সকলের ঐক্যবদ্ধ সহযোগিতা প্রয়োজন।
গত ১ জুলাই ২৫ রমজান, শুক্রবার বিকালে মানিকছড়ি টাউন হল চত্বরে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের যৌথ আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগ সভাপতি ও যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীগের সভাপতি ও সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগ নেতা নির্মলেন্দু চৌধুরী, কল্যাণ মিত্র বড়–য়া, জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি এম.এ. রাজ্জাক, আ’লীগ নেতা মো. আবুল কালাম, জেলা পরিষদ সদস্য ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এম.এ. জব্বার, জেলা যুবলীগ নেতা যতন কুমার ত্রিপুরা, মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ম্্রাগ্য মারমা, মুক্তিযোদ্ধা কমান্ডার মো.সফিউল আলম চৌধুরী, উপজেলা আ’লীগ নেতা মো. রফিকুল ইসলাম বাবুল, মো.শহিদুল ইসলাম মোহন, মো. শফিকুর রহমান ফারুক, যুবলীগ নেতা মো. তাজুল ইসলাম বাবুল, মো. জাহেদুল আলম মাসুদ, এম.ই. আজাদ চৌধুরী বাবুল, মো. সামায়ন ফরাজী সামু, ছাত্রলীগ নেতা মো. আলমগীর হোসেন, মো. মোস্তফা কামাল, কলেজ ছাত্রলীগ সভাপতি রাজীব কুমার নাথ, সেক্রেটারী মো. জামাল হোসেনসহ তৃণমূলের নেতা-কর্মী, সাংবাদিক প্রমূখ।
ইফতার মাহফিল উপলক্ষে জুমার নামাজ শেষে মাহফিল চত্বরে পবিত্র কোরআন তেলওয়াত করেন উপজেলা পরিষদের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ হাসান। পরে বিকাল সাড়ে ৫টায় অনুষ্ঠানস্থলে আসেন অতিথিদ্বয়। ইফতারে আগত দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এম.িপ বলেন, ইসলাম ধর্ম মতে রোজা মানুষকে সংযমী হতে শিক্ষা দেয়। রোজা থেকে শিক্ষা নেওয়া কোন ব্যক্তি সমাজ ও রাষ্টবিরোধী কোন কাজ করতে পারে না। আর এ শিক্ষা অজর্ণের মধ্য দিয়ে সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে সকলের ঐক্যবদ্ধ সহযোগিতা প্রয়োজন। তিনি এ মহতি অনুষ্ঠানে তাকে প্রধান অতিথি করায় উপজেলা আ’লীগের সকল নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অতিথিদের বক্তব্য শেষে ইফতারের পূর্ব মূর্হুত্বে মোনাজাত পরিচালনা করেন মহামুনি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আনোয়ার হোসাইন।

মতামত...