,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানিকছড়িতে নব-নির্বাচিত জনপ্রতিনিধি’র শপথ গ্রহন

aআবদুল মান্নান,মানিকছড়ি সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ গত ২৩ এপ্রিল অনুষ্টিত মানিকছড়ির তিনটি ইউপি’র নির্বাচনে বিজয়ী জনপ্রতিনিধিদের শপথ ২১ জুন মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ হল রুমে ইউএনও’র সভাপতিত্বে অনুষ্টিত হয়েছে। এতে তিন ইউপি’র ৩৬জন সদস্য ছাড়াও চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।
মানিকছড়ি উপজেলার চারটি ইউপির মধ্যে ৩ নং যোগ্যাছোলা ইউপিতে নির্বাচনে একদিন আগে আদালতের নিষেধাজ্ঞায় তা বন্ধ হয়ে যায়। ফলে বাকী তিনটি ১ নং মানিকছড়ি, ২ নং বাটনাতলী ও ৪ নং তিনটহরী ইউপিতে গত ২৩ এপ্রিল নির্বাচন অনুষ্টিত হয়। ২১ জুন মঙ্গলবার সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে চেয়ারম্যানদেও শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জাম। বিকাল সাড়ে ৩টায় মানিকছড়ি উপজেলা পরিষদ হল রুমে ইউএনও যুথিকা সরকার এর সভাপতিত্বে অনুষ্টিত সদস্যদের শপথ অনুষ্ঠান অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, ও.সি মো. শফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. শহিদুল ইসলাম মোহন, মো. জয়নাল আবেদীন ও মো. রফিকুল ইসলাম বাবুল, ইউপি সচিব মো. মোশারফ হোসেন মজনু, মো. শফিকুর রহমান ও সাংবাদিক আবদুল মান্নান প্রমূখ। শপথ অনুষ্ঠান সদস্যদেও শপথ বাক্য পাঠ কারন ইউএনও যুথিকা সরকার। পরে উপজেলা চেয়ারম্যান সকল ইউপি সদস্য ও চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন, আজ থেকে আপনার ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কর্মচারী। প্রত্যেকে নিজ নিজ কর্মস্থলে সততার সহিদ অর্পিত দায়িত্ব পালন করে জনগনের আশা-আকাংখা বাস্তবায়নে সক্রিয় ভূমিকা রাখার ওপর গুরুত্বারোপ করেন তিনি।
উল্লেখ্য যে, মানিকছড়ির চারটি ইউপি’র নির্বাচন নিয়ে প্রশাসন সকল প্রস্তুতি সম্পন্ন করলেও নির্বাচনের ১ দিন আগে গত ২১ এপ্রিল খাগড়াছড়ির জেলার মানিকছড়ির যোগ্যাছোলা এবং চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুর ইউপি নির্বাচনের ওপর আদালত স্থগিতাদেশ দিলে নির্বাচন কমিশন এই দু’টি ইউপি’র নির্বাচন বন্ধ ঘোষণা করেন। যদিও সম্প্রতি ফটিকছড়ির ভূজপুর ইউপি নির্বাচনে আদালতের স্থগিতাদেশটি খারিজ করা হয়। কিন্তু মানিকছড়ির যোগ্যাছোলা ইউপি’র বিষয়টি এখনো সুরাহা হয়নি।

মতামত...